সহকর্মীর মামলায় সাংবাদিক সুমনের জামিন

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সহকর্মীর মামলায় সাংবাদিক সুমনের জামিন

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:২৫ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

সহকর্মীর মামলায় সাংবাদিক সুমনের জামিন

এক নারী সহকর্মীর (৩০) আপত্তিকর অশ্লীল ছবি প্রকাশ করে সামাজিকভাবে সম্মানহানি করার অভিযোগে করা মামলায় এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার ইমরান হোসেন সুমনের জামিন মঞ্জুর করেছেন আদালত। রোববার (২৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আলম মামুন ভুঁইয়ার ভার্চ্যুয়াল আদালতে তার জামিন মঞ্জুর করেন।

গত ১৯ জুলাই রাতে হাতিরঝিল এলাকা থেকে সুমনকে গ্রেফতার করে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। পরদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে পাঠান আদালত। সেই রিমান্ড শেষে গত ২২ জুলাই তাকে কারাগারে পাঠানো হয়।

সেই থেকে তিনি কারাগারেই ছিলেন। এরপর তার পক্ষে আইনজীবী ভার্চ্যুয়াল আদালতে জামিন আবেদন করেন। রোববার শুনানি শেষে পাঁচ হাজার টাকা মুচলেকায় বিচারক তার জামিন মঞ্জুর করেন। 

এটিএন নিউজের এক সংবাদ উপস্থাপিকা এই মামলাটি করেন। মামলার এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি। পরে এক আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নাম আসায় সাংবাদিক সুমনকে গ্রেফতার করা হয়।  

বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাপ, মেসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে এবং মোবাইলে উত্যক্তের অভিযোগে গত ১২ জুলাই পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন এটিএন নিউজের ওই সংবাদ উপস্থাপিকা। মামলায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮ (৩) ও ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ ধারায় অভিযোগ আনা হয়।

 
Electronic Paper


SA Engineering