ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সেই ডিআইজির স্ত্রীর জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক
🕐 ১১:৫৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

সাত শিশুকে পাচারের উদ্দেশে নিজ জিম্মায় রাখার মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তৎকালীন ডিআইজি মো. আনিসুর রহমানের স্ত্রী আনোয়ারা রহমানের জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ জামিন স্থগিত করে এ আদেশ দেন।

আপিল বিভাগের বৃহস্পতিবারের এ আদেশের ফলে কারাগারে থাকা আনোয়ারা রহমান মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আদালতে আনোয়ারা রহমানের পক্ষে ছিলেন আইনজীবী মনিরুজ্জামান আসাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

ওই মামলায় ২০১২ সালের ১৮ এপ্রিল বিচারিক আদালত আনিসুর রহমান ও তার স্ত্রী আনোয়ারা রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়ে রায় দেন। বিচারিক আদালতের এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আনোয়ারা রহমান। বিচারাধীন এই আপিলের ধারাবাহিকতায় হাইকোর্টে জামিনের আবেদন করেন আনোয়ারা রহমান। এই আবেদনের শুনানি নিয়ে ১৮ ফেব্রুয়ারি হাইকোর্ট আনোয়ারা রহমানকে জামিন দেন।

আনোয়ারা রহমানকে দেয়া এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেন। এই আবেদন চেম্বার বিচারপতির আদালত হয়ে বৃহস্পতিবার আপিল বিভাগে শুনানির জন্য ওঠে। শুনানি শেষে এই আদেশ দেন আপিল বিভাগ।

 

 
Electronic Paper