ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খালেদার ১১ মামলায় অ‌ভি‌যোগ গঠন শুনা‌নি ১৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

রাজধানীর দারুস সালাম ও যাত্রাবাড়ী থানা এলাকায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৫ এ‌প্রিল দিন ধার্য করেছেন আদালত।

 

বুধবার (২৮ জানুয়া‌রি) কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতের বিচারক ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ শুনা‌নির এ দিন ধার্য করেন।

চি‌কিৎসাধীন খা‌লেদা জিয়া‌কে এ‌দিন আদাল‌তে হা‌জির করা হয়‌নি। তাছাড়া তার আইনজীবীরা জা‌নি‌য়ে‌ছেন, এসব মামলার ক‌য়েক‌টি উচ্চআদাল‌তে স্থ‌গিত রয়েছে। এ অবস্থায় অ‌ভি‌যোগ গঠন শুনা‌নির জন্য আদালত নতুন এ দিন ধার্য ক‌রেন।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল চলাকালে দারুস সালাম ও যাত্রাবাড়ী থানায় মামলাগুলো করে পুলিশ। ২০১৬ সালের প্রথম দিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

খালেদা জিয়া ছাড়া মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন নবী খান সোহেল ও সুলতান সালাহউদ্দিন টুকু।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সা‌লের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন।

বর্তমানে কারা হেফাজ‌তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

 
Electronic Paper