ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রিফাত হত্যা মামলা

চার্জ শুনানি ১ জানুয়ারি

বরগুনা প্রতিনিধি
🕐 ১০:২০ পূর্বাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৯

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশের দিন ধার্য করেছেন আদালত। আগামী ১ জানুয়ারি অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হবে। একই সঙ্গে চার্জশিটভুক্ত দুই আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আছাদুজ্জামান মিয়া এ রায় দেন। এ সময় এই মামলার আগামী ১ জানুয়ারি চার্জ গঠনের তারিখ ধার্য করেন আদালত। রিফাত শরীফ হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী বলেন, মামলার ধার্য তারিখ থাকায় সকাল সাড়ে ৮টায় আদালতে হাজির করা হয় ৮ আসামিকে। আর মিন্নি জামিনে থাকায় তিনিও হাজির হন আদালতে।

মামলার গুরুত্বপূর্ণ আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত ও সাগরের জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। এ সময় বাদীপক্ষ জামিনের বিরোধিতা করে যৌক্তিক কারণ দেখাতে পারায় তিনজনেরই জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। পরে আগামী ১ জানুয়ারি মামলার চার্জ গঠনের দিন ধার্য করেন বিচারক। তিনি আরও বলেন, এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক। এছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন।

আর অন্য সব আসামি কারাগারে। আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), হাসান (১৯), মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল ইসলাম সাইমুন (২১)।

 
Electronic Paper