ফের রিমান্ডে কাউন্সিলর রাজীব

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

ফের রিমান্ডে কাউন্সিলর রাজীব

নিজস্ব প্রতিবেদক ৩:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

print
ফের রিমান্ডে কাউন্সিলর রাজীব

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে ফের চার দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। সোমবার (১১ নভেম্বর) দুপুরে শুনানি শেষে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এ রিমান্ডের আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-২ এর এসআই প্রণয় কুমার প্রামাণিক অস্ত্র মামলায় রাজীবের ফের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড আবেদনে বলা হয়, রাজনৈতিক প্রভাব খাটিয়ে রাজীব বিভিন্ন ধরনের অপরাধ সংঘটন করেছেন। মোহাম্মদপুর থানা এলাকাসহ ঢাকার বিভিন্ন এলাকায় অস্ত্র-গুলি, মাদক ব্যবসা, অবৈধ দখলদারিত্বের মাধ্যমে রাজীব অপরাধ জগতের সুলতান হিসেবে অভিহিত হন। তাই অস্ত্র মামলার প্রকৃত রহস্য উদঘাটন ও অন্য আসামিদের গ্রেফতারের জন্য তাকে ফের ১০ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

এর আগে, গত ৪ নভেম্বর পর্যন্ত পৃথক দুই মামলায় ১৪ দিন রিমান্ডে ছিলেন কাউন্সিলর রাজীব। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ১৯ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর বারিধারা এলাকার একটি বাসা থেকে কাউন্সিলর রাজীবকে আটক করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ৭ বোতল বিদেশি মদ ও নগদ ৩৩ হাজার জব্দ করা হয়।

এরপর রাজীব নিয়ে মোহাম্মদপুর হাউজিং সোসাইটির বাসায় অভিযান চালানো হয়। একই দিন তার অফিসে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেখানে পাঁচ কোটি টাকার বিভিন্ন ব্যাংকের চেক বই জব্দ করা হয়।

২০ অক্টোবর বিকেলে ভাটারা থানায় অস্ত্র ও মাদক আইনে রাজীবের বিরুদ্ধে দুটি মামলা হয়। এ ছাড়া গত ৬ নভেম্বর তার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।