ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গ্রামীণফোন থেকে পাওনা আদায়ে হাইকোর্টের নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোনের কাছে সরকারের পাওনা টাকা আদায়ে দুই মাসের নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট। গ্রামীণফোনের কাছে বিটিআরসির নিরীক্ষা দাবির ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা রয়েছে। তবে টাকার ওই অঙ্ক নিয়ে আপত্তি জানিয়ে আসছে দেশের বৃহত্তম মোবাইল অপারেটরটি। একইসঙ্গে গ্রামীনফোনের আবেদনের ওপর আগামী ৫ নভেম্বর শুনানির দিন ধার্য করা হয়েছে। ফলে এ সময়ের মধ্যে ওই অর্থ আদায় করা যাবে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ (১৭ অক্টোবর) বিচারপতি একেএম আব্দুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে গ্রামীণফোনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকটে এ এম আমিন উদ্দিন, শরীফ ভূঁইয়া ও তানিম হোসেইন শাওন। বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

এর আগে প্রায় ২৭টি খাতে ১২ হাজার ৫শ ৭৯ কোটি ৯৫ লাখ টাকা (নিরীক্ষা আপত্তির দাবি) দাবি করে গ্রামীণফোনকে গত ২ এপ্রিল চিঠি দেয় বিটিআরসি। এই চিঠির বিরুদ্ধে ঢাকার নিম্ন আদালতে মামলা করে গ্রামীনফোন। মামলায় অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে। গত ২৮ আগস্ট নিম্ন আদালত অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেয়। এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন। ওই আপিলটি শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। আগামী ৫ নভেম্বর আপিলের ওপর শুনানির জন্য দিন ধার্য করেছেন। একইসঙ্গে গ্রামীনফোনের কাছ থেকে টাকা আদায়ের ওপর দুইমাসের অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা দিলেন হাইকোর্ট।

 
Electronic Paper