ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আবরার হত্যা

অমিত-তোহার ৫ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

বুয়েটের মেধাবি শিক্ষার্থী আবরার ফাহাত হত্যা মামলায় অমিত সাহা ও তোহাকে ৫ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। শুক্রবার (১১ অক্টোবর) এই রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত। এর আগে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আবরার হত্যা মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা অমিত সাহা ও এজহারভুক্ত আসামি হোসেন মোহাম্মদ তোহার ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল এগারোটার দিকে রাজধানীর সবুজবাগ এলাকা থেকে অমিত সাহা ও বিকেল তিনটায় গাজীপুরের মাওয়া থেকে তোহাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

অমিত বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৬তম ব্যাচের ছাত্র। বুয়েট শাখা ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক তিনি। আবরার হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক ছিলেন তিনি। তার কক্ষেই ডেকে নিয়ে প্রথমে পেটানো হয়।

হোসেন মোহাম্মদ তোহা বুয়েটের এমই বিভাগের ১৭তম ব্যাচের ছাত্র। তিনি এ মামলার মামলার ১১ নম্বর আসামি।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। কুষ্টিয়া জেলা স্কুলে তিনি স্কুলজীবন শেষ করে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন।

গত রোববার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরার ফাহাদকে শেরে-ই-বাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল।

 
Electronic Paper