রিফাত হত্যা: আরও ৪ আসামির আত্মসমর্পণ

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

রিফাত হত্যা: আরও ৪ আসামির আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক ১:১৯ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

print
রিফাত হত্যা: আরও ৪ আসামির আত্মসমর্পণ

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিটভুক্ত আরও চার আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। আজ রোববার (৬ অক্টোবর) সকালে বরগুনা নারী ও শিশু আদালতে তারা আত্মসমর্পণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা দায়রা জজ এবং নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান।

আত্মসমর্পণ করা ওই চার আসামি হলেন- প্রাপ্তবয়স্ক তিন নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, অপ্রাপ্তবয়স্ক দুই নম্বর আসামি রাকিবুল হাসান রিফাত হাওলাদার, তিন নম্বর আসামি আবু আবদুল্লাহ রায়হান, ১২ নম্বর আসামি প্রিন্স মোল্লা।

রিফাত শরীফ হত্যা মামলায় অভিযুক্ত ২৪ জনের মধ্যে ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে ছয়জন অপ্রাপ্তবয়স্ক রয়েছে। এ ছাড়া পলাতক ছিলেন আরও আট আসামি। যাদের মধ্যে রোববার(৬অক্টোবর) এই চার আসামি আত্মসমর্পণ করেছেন। আরো ৪ আসামী এখনো পলাতক আছেন।

পলাতক চার আসামিরা হলেন- মামলার প্রাপ্তবয়স্ক অভিযুক্ত মুছা, হাসান এবং কিশোর অভিযুক্ত সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ, নাইম। আর এ মামলার এজাহারে প্রধান অভিযুক্ত প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টায় প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির সামনে রিফাত শরীফকে কোপানো হয়। পরে গুরুতর আহতাবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে নেওয়ার পর সেখানেই তার মৃত্যু হয়। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় মামলা দায়ের করেন। রিফাত শরীফের স্ত্রী মিন্নিকেও আটক করা হয়। মিন্নি এখন হাইকোর্টের জামিনে আছেন।