লোকমানের ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার ব্যাংকে

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

লোকমানের ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার ব্যাংকে

আদালতে তোলা হবে আজ

নিজস্ব প্রতিবেদক ৯:৪৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৯

print
লোকমানের ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার ব্যাংকে

ক্যাসিনোকাণ্ডে জড়িত মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। আজ শুক্রবার তাকে বিশেষ আদালতে পাঠানো হবে।

গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে তাকে তেজগাঁও থানায় হস্তান্তরের পর মামলাটি দায়ের করা হয়।

এ বিষয়ে তেজগাঁও থানার ওসি মোহাম্মদ সেন্টু মিয়া জানান, লোকমান হোসেনের বিরুদ্ধে মাদক আইনে মামলাটি হয়। বৃহস্পতিবার কার্যদিবস শেষ হয়ে যাওয়ার কারণে তাকে আদালতে পাঠানো সম্ভব হয়নি। শুক্রবার তাকে আদালতে হাজির করা হবে।

এর আগে বুধবার রাতে তেজগাঁওয়ের মনিপুরীপাড়ার বাসা থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) লোকমানকে আটক করে র‌্যাব-২। এ সময় তার বাসায় পাঁচ বোতল বিদেশি মদ পাওয়া যায়। অনুমোদন ছাড়াই এই মদ অবৈধভাবে বাসায় রেখেছিলেন তিনি। তা ছাড়া তার মদপানের অনুমোদনও নেই। এ কারণে তাকে আটক করা হয়েছে।

মাদকের বিষয়ে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার ক্যাসিনো থেকে অবৈধ অর্থ আয়ের বিষয়টি উঠে আসে। জানা যায়, তিনি ক্যাসিনো থেকে কোটি কোটি টাকা উপার্জন করেছেন। সেই টাকা অস্ট্রেলিয়ার দুই ব্যাংকে রাখা হয়েছে।

এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, ‘মোহামেডান ক্লাবের অবৈধ ক্যাসিনো ভাড়া দিয়ে লোকমান হোসেন ভূঁইয়া কোটি কোটি টাকা উপার্জন করেছেন। এসব টাকা তিনি দেশে রাখতেন না। অস্ট্রেলিয়ার কমনওয়েলথ ও এএনজেড ব্যাংকে অন্তত ৪১ কোটি টাকা জমা আছে তার।’

র‌্যাবের জিজ্ঞাসাবাদে লোকমান জানান, তিনি ক্যাসিনোর টাকা পাঠাতেন আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি এ কে এম মমিনুল হক ওরফে সাঈদের কাছে।