ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৩ বিচারপতির ছুটি মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:৫৬ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের তিন বিচারপতির ছুটি মঞ্জুর করা হয়েছে। তারা হলেন- বিচারপতি কাজী রেজা-উল হক, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহুরুল হক। সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন। তবে কবে থেকে তাদের ছুটি মঞ্জুর করা হয়েছে, তা নিশ্চিত করেননি তিনি।

গত ২২ আগস্ট রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে পরামর্শ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের তিন বিচারপতিকে বিচারিক কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেন। সেদিনই তারা ছুটিতে আছেন বলে জানিয়েছিলেন ব্যারিস্টার সাইফুর রহমান।

ওই দিন সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জানানো হয়, তাদের বিরুদ্ধে অনুসন্ধান চলছে। কিন্তু কেন কোন বিষয়ে তাদের বিরুদ্ধে অনুসন্ধান চলছে তা নিশ্চিত করেনি কেউ। গত ২২ আগস্ট সুপ্রিম কোর্টের নিয়মিত কার্যতালিকায় (কজলিস্টে) অন্য সব বিচারপতিদের নাম ও বেঞ্চ নম্বর উল্লেখ থাকলেও তিন বিচারপতির নাম আজকের তালিকায় রাখা হয়নি।

গত ১৬ মে নিয়মবহির্ভূতভাবে নিম্ন আদালতের মামলায় হস্তক্ষেপ করে ডিক্রি পাল্টে দেয়ার অভিযোগ উঠেছিল হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহুরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চের বিরুদ্ধে।

 
Electronic Paper