মিন্নির জামিন আদেশ আজ

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

মিন্নির জামিন আদেশ আজ

নিজস্ব প্রতিবেদক ৯:৪৯ পূর্বাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

print
মিন্নির জামিন আদেশ আজ

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন আদেশ দেওয়ার জন্য আজ বৃহস্পতিবার তারিখ নির্ধারণ করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মিন্নির জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না। তার সঙ্গে ছিলেন আইনজীবী মশিউর রহমান ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পী।

গত ৮ আগস্ট মিন্নিকে সরাসরি জামিন না দিয়ে জামিনের বিষয়ে রুল জারি করতে চাইলে আবেদনটি ফেরত নিয়েছিলেন মিন্নির আইনজীবী জেড আই খান পান্না। এরপর গত ১৮ আগস্ট হাইকোর্টের নতুন আরেকটি বেঞ্চে জামিন আবেদন করেন মিন্নির আইনজীবীরা। ওই আবেদনের শুনানির সময় রিফাত হত্যা মামলায় তার স্ত্রী মিন্নিকে কবে, কখন গ্রেফতার করা হয়েছে, সেসব তথ্য জানতে চান হাইকোর্ট। পাশাপাশি আদালতে নেওয়া, তার জবানবন্দি নেওয়ার সময় এবং সংশ্লিষ্ট বিষয়ে পুলিশ সুপার কবে সংবাদ সম্মেলন করেছেন, সেসব তথ্য জানতে চেয়েছেন আদালত।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সঙ্গীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে। এ সময় রিফাতের স্ত্রী মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও স্বামীকে বাঁচাতে পারেননি। হত্যা-পরবর্তী ঘটনাপ্রবাহের একপর্যায়ে মামলার সাক্ষী থেকে সন্দেহভাজন আসামি হিসেবে পুলিশের হাতে আটক হন মিন্নি। বর্তমানে তিনি কারা হেফাজতে রয়েছেন।