মিন্নির জামিন শুনানি কাল

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬

মিন্নির জামিন শুনানি কাল

নিজস্ব প্রতিবেদক ১১:৩৫ পূর্বাহ্ণ, আগস্ট ০৭, ২০১৯

print
মিন্নির জামিন শুনানি কাল

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার আসামি তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন চেয়ে হাইকোর্টে করা আবেদনের শুনানি হবে আগামীকাল বৃহস্পতিবার।

মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান এ তারিখ নির্ধারণ করেন।

জামিন আবেদনের পক্ষে ছিলেন জেড আই খান পান্না। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

পরে জেড আই খান পান্না বলেন, আবেদনটি বিস্তারিত শুনবেন বলে বৃহস্পতিবার শুনানির জন্য রেখেছেন আদালত। এদিন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোরও আদালতে উপস্থিত ছিলেন।

মিন্নিকে একজন অসুস্থ নারী ও ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে উল্লেখ করে জামিন আবেদনটি করা হয়। আইনজীবী জেড আই খান পান্না বলেন, ‘ফৌজদারি কার্যবিধির ৪৯৮ ধারায় তার জামিন পাওয়ার অধিকার আছে। তিনি এ ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী। ষড়যন্ত্র করে তাকে গ্রেফতার ও আসামি করা হয়েছে।

এর আগে গত গত ২৬ জুন রিফাতকে বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। সে সময় স্বামীকে বাঁচাতে মিন্নির চেষ্টার ভিডিও ছড়িয়ে পড়লে সারা দেশে আলোচনার সৃষ্টি হয়। এ ঘটনায় ১২ জনকে আসামি করে দায়ের মামলায় প্রধান সাক্ষী মিন্নি। তবে সম্প্রতি মিন্নির শ্বশুর তার ছেলের হত্যাকাণ্ডে পুত্রবধূর জড়িত থাকার অভিযোগ করেন। এরপরই গত ১৬ জুলাই মিন্নিকে গ্রেফতার করে পুলিশ। রিমান্ডে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেন মিন্নি। তবে তিনি পরবর্তীতে জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন।