সেই ওসির জামিনের বিরুদ্ধে অবস্থান নেবে রাষ্ট্রপক্ষ

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

সেই ওসির জামিনের বিরুদ্ধে অবস্থান নেবে রাষ্ট্রপক্ষ

নিজস্ব প্রতিবেদক ২:১৬ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

print
সেই ওসির জামিনের বিরুদ্ধে অবস্থান নেবে রাষ্ট্রপক্ষ

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় আলোচনায় আসা ওসি মোয়াজ্জেম হোসেনের আগাম জামিনের বিরুদ্ধে অবস্থান নেবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মো. মুরাদ রেজা। তিনি বলেন, ‘ওসি মোয়াজ্জেম জামিন আবেদনের শুনানি যে দিনই হোক না কেন জামিন নিতে আসলে রাষ্ট্রপক্ষ অবশ্যই গুরুত্বসহকারে এর বিরোধিতা করবে।’

মঙ্গলবার (১১ জুন) দুপুরে খালেদা জিয়ার আদালত স্থানান্তরের বিষয়ে করা রিটের শুনানি শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। একই সঙ্গে তিনি জানান, আজ (মঙ্গলবার) হাইকোর্টে ওসি মোয়াজ্জেমের জামিন আবেদনের মামলাটি কজলিস্টে তালিকায় ছিল না।

এ সময় মো. মুরাদ রেজা আরো বলেন, আজ না হোক, যে দিনই জামিন আবেদনটি শুনানি হোক না কেন অ্যাটর্নি জেনারেলসহ আমরা সকলেই এর বিরোধীতা করবো।

উল্লেখ্য, চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা ৫ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যায় নুসরাত জাহান রাফি।

এ ঘটনা তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। মামলার এজাহারভুক্ত ৮ আসামিসহ এখন পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও পিবিআই।

গত ২৯ মে ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনায় আলোচনায় আসা ওসি মোয়াজ্জেম হোসেন আগাম জামিন নিতে হাইকোর্টে আবেদন করেছেন। ওসির পক্ষে অ্যাডভোকেট সালমা সুলতানা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন।

এদিকে এ ঘটনার পর গত ২৭ মে গ্রেফতারি পরোয়ানা জারি হয় ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে। এরপর থেকে নিখোঁজ রয়েছেন তিনি।