তানিয়াকে গণধর্ষণ-হত্যা: চার্জশিট শিগগিরই

ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

তানিয়াকে গণধর্ষণ-হত্যা: চার্জশিট শিগগিরই

সাজন আহম্মেদ পাপন, কিশোরগঞ্জ ১:১৯ অপরাহ্ণ, মে ১৫, ২০১৯

print
তানিয়াকে গণধর্ষণ-হত্যা: চার্জশিট শিগগিরই

কিশোরগঞ্জে চলন্ত বাসে নার্স শাহীনূর আক্তার তানিয়াকে গণধর্ষণের পর হত্যা মামলার চার্জশিট খুব অল্প সময়ের মধ্যে দাখিল করা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। গতকাল মঙ্গলবার খোলা কাগজকে তিনি এ কথা জানান। তবে ঠিক কবে এটি দাখিল করা হবে তার দিন তারিখ জানাননি।

পুলিশ সুপার বলেন, তানিয়াকে গণধর্ষণ ও হত্যা মামলায় কিশোরগঞ্জ জেলা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। স্বল্প সময়ের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার এজাহারভুক্ত বাস ড্রাইভার নূরুজ্জামান নূরু ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

গ্রেফতার বাকিরা দু-একদিনের মধ্যেই জবানবন্দি প্রদান করবে বলে আশা করেন তিনি। তিনি আরও জানান, উক্ত ঘটনায় এজাহারের বাইরেও আরও অনেকেই জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সজীব ঘোষের নেতৃত্বে তিন সদস্যের মেডিকেল টিম তার কাছে তানিয়ার ময়নাতদন্ত রিপোর্ট জমা দেন। ময়নাতদন্তে ধর্ষণের পর মাথায় পিছনের আঘাতেই তানিয়ার মৃত্যু হয়। শরীরের ১০ জায়গায় বিভিন্ন আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান তিনি। তানিয়াকে হত্যার আগেই গণধর্ষণের সুস্পষ্ট আলামত পাওয়া গেছে। সিভিল সার্জন জানান, ময়নাতদন্ত রিপোর্ট পুলিশ সুপার ও সংশ্লিষ্ট উপজেলায় প্রেরণ করা হয়েছে।

অপরদিকে জেলা আইনশৃঙ্খলা সভায় তানিয়া ধর্ষণ ও হত্যা মামলার বিচার কার্যক্রম দ্রুত বিচার ট্রাইব্যুনালে শেষ করার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, সভায় সর্বসম্মতিক্রমে এ মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।