ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুপ্রিম কোর্ট বারে সভাপতি পদে এগিয়ে সাদা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০১৯

সুপ্রিম কোর্ট বারের দুই দিনব্যাপী ভোটগ্রহণ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় শেষ হলেও ১২টি দলে বিভক্ত হয়ে রাত ১২টার পর থেকে ভোট গণনা শুরু হয়। শুক্রবার (১৫ মার্চ) সকাল ৮টা পর্যন্ত পাওয়া তথ্যে সাড়ে তিন হাজার ভোট গণনা শেষ হয়েছে। এতে সভাপতি পদে আওয়ামীপন্থী আইনজীবী এএম আমিন উদ্দিন পাঁচশ ভোটে এবং সাধারণ সম্পাদক পদে এ এম মাহাবুব উদ্দিন খোকন দুই শতাধিক ভোটে এগিয়ে রয়েছেন। ভোট গণনা এখনও চলছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, চূড়ান্ত ফলাফল ঘোষণা করতে কমপক্ষে ১১টা বাজবে।

আওয়ামীপন্থী আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু জানান, সহ সম্পাদক পদে কাজী শামসুল হাসান শুভ এবং সদস্য পদের তিনটিতে আওয়ামী লীগ ছাড়া বাকিগুলোতে বিএনপিপন্থীরা এগিয়ে রয়েছেন।

উল্লেখ্য, প্রতি বছর সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে সাতটি সম্পাদকীয় ও সাতটি নির্বাহী সদস্যের পদ রয়েছে। এবারের নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে সরকার সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে দু’জন এবং সদস্য পদের জন্য একজনসহ মোট ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এ ওয়াই মশিউজ্জামান। তার নেতৃত্বে একটি সাব-কমিটি দায়িত্ব পালন করছেন।

 
Electronic Paper