ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আবারও পেছাল কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:২৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

আবারও পেছাল কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

আবারও পেছালো সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। সাক্ষীরা আদালতে উপস্থিত না হওয়ায় রবিবার সাক্ষ্যগ্রহণ হয়নি। সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে কয়েকজন পুলিশ সদস্য সাক্ষ্য দেওয়ার কথা ছিল। সাক্ষীদের অনুপস্থিতির কারণে সাক্ষ্যগ্রহণ না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর সারওয়ার হোসেন আবদাল। আদালত আগামী ১৯ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য্য করেছেন বলে জানিয়েছেন তিনি।

 

এদিকে, রবিবার মামলার ধার্য্য তারিখ হওয়ায় আদালতে হাজিরা দিয়েছেন ওই মামলার আসামি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের মেয়র জিকে গৌছসহ কয়েকজন। মামলার ৩২ আসামির মধ্যে মেয়র আরিফসহ ১২ জন জামিনে এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১০ জন কারাগারে ও বাকিরা পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, ২০০৫ সালর ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগের জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন এএমএস কিবরিয়াসহ পাঁচজন। এ ঘটনায় মামলা হওয়ার পর একাধিক তদন্ত শেষে ২০১১ সালের ২০ জুন লুৎফুজ্জামান বাবর, মুফতি হান্নানসহ ২৪ জনকে আসামি করে অধিকতর তদন্তের চার্জশিট (অভিযোগপত্র) আদালতে দাখিল করা হয়।

এতে নারাজি দেন কিবরিয়ার স্ত্রী আসমা কিবরিয়া। একাধিকবার চার্জশিট ও নারাজির মধ্যে মামলার তদন্ত চলে বেশ কয়েক বছর। সর্বশেষ ২০১৪ সালের ১২ নভেম্বর সিআইডি সিলেট রেঞ্জের সিনিয়র এএসপি মেহেরুন নেছা পারুল সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর থেকে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই মামলার বিচার কাজ চলছে।

 
Electronic Paper