ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দিনাজপুরে শিশু সন্তানকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

কৌশিক বোস, দিনাজপুর
🕐 ৫:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২২

দিনাজপুরে শিশু সন্তানকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

 

 

দিনাজপুরে ৬ বছরের নিজ কন্যাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে মা সাদিয়া আক্তার আশাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ডে দন্ডিত করেছেন। দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মোঃ মনিরুজ্জামান গতকাল বৃৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বৃহস্পতিবার দুপুর আড়াই টায় দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোঃ যাবেদ হোসেন আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। রায় ঘোষনার পর মামলার দন্ডিত আসামীকে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাডভোকেট রবিউল ইসলাম রবি জানান, এই মামলার এজাহার থেকে তিনি জানান, দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলার হরিরামপুর গ্রামের এরশাদ আলীর স্ত্রী সাদিয়া আক্তার আশা গত ২০১৭ সালের ৬ জুলাই মধ্যে রাতে নিজ বাড়ীতে পারাবারিক কলহের সুত্র ধরে তার ৬ বছরের শিশু কন্যা মাইমুনা আক্তারকে শ্বাসরোধ করে হত্যার পর সাদিয়া নিজে হাত-পা কেটে আত্বহত্যার চেষ্টা করে। নিজের হাত-পা কাটার পর জ্ঞান হারিয়ে ফেলে মা সাদিয়া।

পর দিন ৭ জুলাই সকালে বাড়ীর লোকজন সাড়া না পেয়ে দরজা খুলে ভিতরে ঢুকে শিশু সন্তানের মৃতদেহের পাশাপাশি সাদিয়াকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে।

জ্ঞান ফেরার পর সে নিজ সন্তানকে হত্যার কথা স্বীকার করে। ঢাকায় আনসার ব্যাটেলিয়ানে চাকুরীর সুবাধে স্বামী এরশাদ আলী সে সময় বাসায় ছিল না।

পারিবারিক কলহের কারনে শিশু কন্যাকে হত্যার পর নিজে আত্বহত্যার চেষ্টা চালায়। পরে সাদিয়ার স্বামীর বড় ভাই ইব্রাইম আলী বাদী হয়ে গৃহবধু সাদিয়াকে আসামী করে পাবর্তীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

সুত্রটি জানায়, মামলাটি পাবর্তীপুর থানার পুলিশ তদন্ত করে গৃহবধু সাদিয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র পেশ করলে জেলা ও দায়রা জজ আদালতে বিচার কাজ শুরু হয়।

বিচার আমলে বাদী পক্ষে ২২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করে বিচারক আসামীকে দোষী সাবাস্তে উক্ত রায় ঘোষনা করেন। মামলাটি বাদী পক্ষে পিপি মোঃ রবিউল ইসলাম এবং আসামী পক্ষে এ্যাডভোকেট খন্দকার মাহাতব উদ্দীন পরিচালনা করেন।

 
Electronic Paper