ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাতক্ষীরার তালায় ১১ ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ৪৩ জন

সাতক্ষীরা প্রতিনিধি
🕐 ১:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২১

সাতক্ষীরার তালায় ১১ ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ৪৩ জন

প্রথম ধাপের স্থগিত ইউপি নির্বাচন অনুষ্ঠিত ২০ হয় সেপ্টেম্বর। ২০ সেপ্টেম্বর এই নির্বাচন তালা উপজেলার ১১টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে। দিন যতই এগিয়ে আসছে ক্রমেই গরম হচ্ছে ভোটের মাঠ। নিজেদের অবস্থান জানান দিতে প্রার্থীরা ও তার সমার্থকরা করছেন মিছিল, মিটিং শোডাউন, পথসভা। তবে কিছু ইউনিয়নের প্রার্থীরা তাদের অবস্থান জানাতে করছে লাঠিবাজি ও ভোটারদের হুমকি-ধমকি প্রদান করছেন বলে অভিযোগ রয়েছে। কিন্তু পুলিশ প্রশাসনের কড়া নজরদারির কারণে কয়েকটি ইউনিয়ন ছাড়া ভোটের মাঠে রয়েছে লেভেল প্লেয়িং ফিল্ড।

নির্বাচনি অফিস সূত্রে জানা যায়, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৩, সাধারণ সদস্য পদে ৪৬১ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আসন্ন নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়নে ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান এই কর্মকর্তা।

তালা উপজেলায় ১১টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৪৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এরমধ্যে ধানদিয়ায় ৪ জন, নগরঘাটা ৫ জন, সরুলিয়া ৮জন, তেঁতুলিয়া ৪ জন, তালা সদর ৩ জন, ইসলামকাটি ৪ জন, মাগুরা ৫, খলিশখালী ৩ জন, খেশরা ২, জালালপুর ২ এবং খলিলনগর ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

এর মধ্যে নগরখাটা, খলিষখালী, তালা সদর, খলিলনগর, জালালপুর ও খেশরা ইউপিতে প্রার্থীদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে বলে সরেজমিনে পরিলক্ষিত হয়েছে। তবে উপজেলার তালা সদর, খলিলনগর, তেতুলিয়া ইউনিয়নে ইভিএম মেশিনে ভোট হওয়ার কারণে অনেকটা দ্বিধাদ্বন্দ্বের মধ্যে আছেন।

উপজেলা নির্বাচন অফিসার রাহুল রায় বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে প্রার্থীদের বিরুদ্ধে।

 
Electronic Paper