ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইউপি চেয়ারম্যান হত্যা: ৩০ জনকে অভিযুক্ত করে চার্জশিট

মো. জামাল হোসেন, খুলনা
🕐 ৭:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

ইউপি চেয়ারম্যান হত্যা: ৩০ জনকে অভিযুক্ত করে চার্জশিট

খুলনা জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়নের চেয়ারম্যান চাঞ্চল্যকর গাজী আব্দুল হালিম হত্যা মামলায় ৩০ জনকে অভিযুক্ত করে আদালতে সপ্তম দফা চার্জশিট দাখিল করা হয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পরিদর্শক শেখ আবু বকর এ চার্জশিট দাখিল করেন। আগামী ২৭ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে চার্জশিট শুনানির দিন ধার্য রয়েছে।

সপ্তম তদন্ত কর্মকর্তা হিসেবে চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেন (পিবিআই) পরিদর্শক শেখ আবু বকর।

তিনি বলেন, তদন্ত শেষে গত বছরের ২৩ আগস্ট তিনি আদালতে চার্জশিট দাখিল করেন। কিন্তু করোনাকালে আদালত বন্ধ থাকায় শুনানি পিছিয়ে যায়।

এর আগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি পাঁচবার এবং থানা পুলিশ একবার নিয়ে ছয়বার এ মামলার চার্জশিট দাখিল করে। কিন্তু বাদীপক্ষের নারাজি পিটিশনসহ বিভিন্ন কারণে আলোচিত এ মামলাটির তদন্ত ও চার্জশিট দফায় দফায় দাখিল করা হয়।

এদিকে, আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য সেনহাটি ইউনিয়নের নির্বাচনে নিহত আ: হালিম গাজীর চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে অনেককে নিয়েই তার স্ত্রী ফারহানা হালিম নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন বলে অভিযোগ উঠেছে। এ কারণে নির্বাচনে সাধারণ ভোটারদের মনে আতংক বিরাজ করছে। এলাকায় গুঞ্জন আছে ফারহানা হালিম ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলে তার স্বামী গাজী আব্দুল হালিম হত্যা মামলার আসামিদের অব্যাহতি দেওয়া হতে পারে।

সর্বশেষ তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আসামি রেজাউল ইসলাম ওরফে বাবু গাজীর বাড়িতে হালিম গাজীকে হত্যার পরিকল্পনা করা হয়। মাসুম, মনিরুল, জাহিদুল ও আজগর গাজী পরিকল্পনাকারী ছিলেন। আরও উল্লেখ করা হয়, দিঘলিয়া থানা এলাকায় আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে একাধিক গ্রুপ ছিল। হালিম গাজী তৎকালীন এমপির সমর্থনপুষ্ট হওয়ায় অন্যান্য গ্রুপ কোণঠাসা হয়ে পড়ে। এলাকার বিভিন্ন ঠিকাদারি কাজ নিয়েও তার সঙ্গে এদের বিরোধ তৈরি হয়।

জানা যায়, ২০১১ সালের ৩০ অক্টোবর সেনহাটি ইউনিয়নের চেয়ারম্যান গাজী আব্দুল হালিম দুপুর ৩টায় উপজেলা পরিষদ থেকে নূর গাজীর মোটর সাইকেলে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে গোয়ালপাড়া নামক স্থানে সন্ত্রাসীরা তার ওপর গুলিবর্ষণ করে। এ ঘটনায় ৩১ অক্টোবর হালিমের স্ত্রী ফারহানা হালিম তার স্বামীর ওপর হামলার ঘটনায় দিঘলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে ২৩ নভেম্বর তিনি ১৭ জনের নাম উল্লেখ করে একটি সম্পূরক অভিযোগ দাখিল করেন।

এ ব্যাপারে মামলার বাদী নিহত আ: হালিম গাজীর স্ত্রী ফারহানা হালিম বলেন, তিনি সর্বশেষ চার্জশিট দাখিলের বিষয়টি অবগত আছেন। এমনকি এ চার্জশিটে যাদের অভিযুক্ত করা হয়েছে, সেটিও নলেজে রয়েছে তার।

 

 
Electronic Paper