ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খুলনায় লকডাউনে প্রশাসনের শিথিলতায় জনসমাগম বাড়ছে

খুলনা ব্যুরো
🕐 ৮:৪৭ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২১

খুলনায় লকডাউনে প্রশাসনের শিথিলতায় জনসমাগম বাড়ছে

কঠোর বিধিনিষেধের তদারকি কমছে, তাই বাড়ছে জনসমাগম। কঠোর লকডাউনে চতুর্থ দিনে সোমবার (২৬ জুলাই) খুলনায় পথে পথে অসংখ্য মানুষ দেখা গেছে।

নানা অজুহাতে বাইরে বের হচ্ছেন মানুষ। গলিপথ ছাড়িয়ে মূল সড়কে ব্যক্তিগত গাড়ি মোটরসাইকেল, রিকশা, ইজিবাইকের চলাচল বেড়েছে।

সেই সাথে নগরীর ডাকবাংলা, সাতরাস্তার মোড়, নিউমার্কেট এলাকায়ও দোকানপাট খোলা রেখেছেন ব্যবসায়ীরা। শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতে অভিযান চললেও সর্বত্র ঢিলেঢালা ভাব দেখা গেছে। পুলিশ দেখলে দোকানপাট বন্ধ হচ্ছে, আবার একটু পর দোকান খুলে দেয়া হচ্ছে। কার্যত: প্রশাসনের তদারকি কম বলে সংশ্লিষ্টদের অভিমত।

সোমবার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নগরীর শিববাড়ি, কেডিএ এভিনিউ, গল্লামারী, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায় মূল সড়কে যাত্রী নিয়ে অসংখ্য ইজিবাইক ও রিকশা চলাচল করছে। সেই সাথে খুলনা-যশোর রোডে চলাচলকারী দ্রুতগতির মাহেন্দ্র সিএনজি এখন রুট বদলে মাঝে মধ্যে শিববাড়ী-সোনাডাঙ্গা-বয়রা-নশংন রাস্তা পর্যন্ত চলাচল করছে।

এদিকে, খুলনায় বিধি নিষেধ অমান্য করায় মোবাইল কোর্টের অভিযানে গত তিনদিনে ১১৯টি মামলায় ১১৯ জনকে ৮৪ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্য সহায়তা করেন।

প্রসঙ্গত, খুলনাসহ সারাদেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ও মৃত্যু রোধে গত ২৩ জুলাই থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধি-নিষেধ শুরু হয়েছে; চলছে ৫ আগস্ট পর্যন্ত। খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৩৮৭ জন, মৃত্যু হয়েছে ৫৬৮ জনের।

 
Electronic Paper