ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাগুরায় লকডাউনে চলছে প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ

মাগুরা প্রতিনিধি
🕐 ৯:৩৮ অপরাহ্ণ, জুন ১৬, ২০২১

মাগুরায় লকডাউনে চলছে প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ

জেলা প্রশাসকের ঘোষণা অনুযায়ী মাগুরায় চলছে লকডাউন। অথচ সদর উপজেলা অডিটোরিয়ামে প্রাথমিক শিক্ষকদের চলছে আইসিটি বিষয়ে প্রশিক্ষণ।

যেখানে মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম জানান, মাগুরায় গত মে মাসে সংক্রমণের হার যেখানে ছিল ৫ দশমিক ৮ শতাংশ সেখানে চলতি জুন মাসের প্রথম দু’ সপ্তাহেই ১৫ শতাংশে পৌঁছে গেছে। যে অবস্থার পরিপ্রেক্ষিতে মাগুরার এসব এলাকা লকডাউনের আওতায় আনা হয়েছে। এ অবস্থায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে জেলা শহরের প্রবেশের সকল পথে নানা প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। এতে করে শহর এলাকার তিন চাকার যান চলাচল বন্ধ হয়ে গেছে। চরম দুর্ভোগে পড়েছে তিন চাকার যান চালকেরা।

অথচ অনুসন্ধান করে দেখা গেছে, লকডাউন উপেক্ষা করে সদর উপজেলা অডিটোরিয়ামে আইসিটি বিষয়ে প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে গাদাগাদি করে প্রশিক্ষণ হচ্ছে।

গত ১৩ জুন, এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এক আদেশ প্রদান করেছেন। সেখানে লেখা আছে- সংক্রমণ মাত্রাতিরিক্তভাবে বেড়ে যাওয়ায় আগামীকাল থেকে মাগুরা শহরে লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত জরুরি পরিষেবা ব্যতীত শহরে সব ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে। সন্ধ্যা ৬টার পর খাবার ও ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে এবং শহরব্যাপি স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে চালানো হচ্ছে প্রচারণা। সেখানে বলা হচ্ছে সকল প্রকার সভা সেমিনারে বন্ধ থাকবে।

 

 
Electronic Paper