ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মণিরামপুরে রাস্তার কার্পেটিং তুললেন ক্ষুব্ধরা

মণিরামপুর (যশোর) প্রতিনিধি
🕐 ৬:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

মণিরামপুরে রাস্তার কার্পেটিং তুললেন ক্ষুব্ধরা

মণিরামপুরে এবার এক কোটি ৩৬ লাখ টাকার একটি সড়কে পিচ দেওয়ার ১০ দিনের মাথায় কার্পেটিং ফাটল ধরেছে বলে অভিযোগ উঠেছে। ক্ষুব্ধ হয়ে কয়েক যুবক ফাটল ধরা কার্পেটিং খুঁচিয়ে তুলেছেন। সড়কটি পাকাকরণের কাজে নিম্নমানের পিচ ও খোয়া ব্যবহার করায় কার্পেটিং উঠে যাচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

মণিরামপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী সানাউল হক বলেন, কাজের মান নিয়ে অভিযোগ থাকলে লোকজন আমাকে জানাতে পারতেন। তারা কার্পেটিং উঠিয়ে ঠিক করেন নি।

অন্যদিকে রাস্তার ঠিকাদার শাহিনুর কবীর শাহিন বলেন, ১০ দিন আগে কার্পেটিং-এর কাজ শেষ হয়েছে। রাস্তার ভিডিও ঢাকায় পাঠানো হয়েছে। তার রেজাল্টও হাতে পেয়েছি। সঠিক নিয়মে কাজ হয়েছে। যারা কার্পেটিং তুলেছে তাদের বিরুদ্ধে আমি ব্যবস্থা নেব।

জানা যায়, উপজেলার চিনাটোলা বাজার থেকে বালিয়াডাঙা খানপুর কলেজ মোড় পর্যন্ত সড়কটির অজয়ের মিল হতে কালিগঞ্জ মোড় পর্যন্ত দুই কিলো ৩০০ মিটার রাস্তার পাকাকরণের কাজ শেষ হয় ১০ দিন আগে। গত সোমবার দুপুরে কয়েকজন যুবক সড়কের শফিয়ারের রাইছ মিলের সামনে কিছু অংশের কার্পেটিং তুলে ফেলেন।

অভিযোগ করা হচ্ছে, নিম্নমানের খোয়া ব্যবহার ও কার্পেটিং-এর আগে পর্যাপ্ত প্রাইমকোর্ট বা কালো তেল ব্যবহার না করায় এবং পরিমাণে কম পিচ দেওয়ায় সড়কটির কার্পেটিং ফেটে গেছে। সড়কের কাজ দেখভালের দায়িত্বে ছিলেন উপ-সহকারী প্রকৌশলী নেয়ামত হোসেন।

অভিযোগ রয়েছে তার নিয়ন্ত্রণে মণিরামপুরে চলমান রাস্তাগুলোর কাজে অনিয়ম হচ্ছে বেশি। এই বিষয়ে জানতে একাধিকবার মোবাইলে কল করা হলেও ফোন রিসিভ করেননি উপ-সহকারী প্রকৌশলী নেয়ামত হোসেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আজিজ গোলাম বলেন, আমি বিষয়টি পরে শুনেছি। খোঁজ নিয়ে জানলাম, রাস্তা ফেটে যাওয়ায় কয়েকজন এসে কার্পেটিং তুলে ফেলেছে। যারা তুলেছে তারা এলাকার কেউ না।

 

 
Electronic Paper