ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মণিরামপুরে রান্তায় নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

মণিরামপুর (যশোর) প্রতিনিধি
🕐 ৪:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

মণিরামপুরে রান্তায় নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

যশোরের মণিরামপুরে রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। মণিরামপুর-নওয়াপাড়া সড়কের হোগলাডাঙা থেকে হাজিরহাট বাজার পর্যন্ত তিন হাজার ২০০ মিটার রাস্তায় মানহীন ইটের খোয়া ব্যবহার করে রোলার দেওয়ার কাজ চলছে।

প্রকাশ্যে এমন অনিয়ম হলেও অদৃশ্য কারণে স্থানীয়রা কেউ প্রতিবাদ করছেন না। আর রাস্তার কাজে অনিয়মের ব্যাপারে খবর রাখেন না উপজেলা প্রকৌশলী অফিসের দায়িত্বরত কেউ।

কাজ দেখভালের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী নেয়ামত হোসেন বলেন, আমি আজ (বৃহস্পতিবার) রাস্তায় যেতে পারিনি। এখনি খবর নিচ্ছি। অন্যদিকে ঠিকাদার শাহারুল ইসলাম বলেন, জলাবদ্ধতার কারণে গত বছর কাজ করাতে পারিনি। রাস্তা ফিনিশিং দেওয়ার সময় এই খোয়া ব্যবহার করতে হয়।

সরেজমিন দেখা যায়, সড়কের পাঁচবাড়িয়া বাজারে নিন্মমানের খোয়া দিয়ে কাজ চলছে। রাস্তার দুই ধারে মানহীন ইটের খোয়া পড়ে রয়েছে। এ সময় দায়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী নেয়ামত হোসেনকে সেখানে পাওয়া যায়নি। দুই কোটির অধিক টাকায় মণিরামপুর-নওয়াপাড়া সড়কের হোগলাডাঙা থেকে হাজিরহাট বাজার পর্যন্ত তিন হাজার ২০০ মিটার সড়ক সংস্কারের কাজ পান যশোরের শাহারুল ইসলাম নামে এক ঠিকাদার।

গত বছর কাজ শেষ করার কথা থাকলেও সেটা হয়নি। ফলে দীর্ঘদিন ভোগান্তিতে রয়েছেন সড়কে চলাচলকারী পথচারীরা। ইটের ধুলোয় নষ্ট হচ্ছে পরিবেশ। দীর্ঘদিন বিরতি দিয়ে কয়েকদিন ধরে আবার কাজ শুরু করেছেন ঠিকাদার। নতুন করে শুরু করা কাজে ব্যবহৃত হচ্ছে মানহীন ইটের খোয়া। ওই খোয়া ব্যবহার করে রাস্তার রোলারের কাজ চলছে। ঠিকাদারের পক্ষে কাজ দেখভাল করছেন রাজারহাট এলাকার জনৈক এক ব্যক্তি।

পাঁচবাড়িয়া এলাকার পরিতোষ নামে এক ব্যক্তি বলেন, ইটের খোয়া যা দেওয়া হচ্ছে, তার উপর দিয়ে হেঁটে গেলেই গুড়ো হয়ে যাচ্ছে।

অমল নামে অপর একজন বলেন, এখানে কথা বলার কেউ নেই। স্থানীয় হরিদাসকাঠি ইউপি চেয়ারম্যান বিপদ ভঞ্জন পাড়ে বলেন, রাস্তার যে কাজ হচ্ছে তা একেবারে বাতিল। আমি কয়েকবার বলেছি কাজ হচ্ছে না।

এদিকে এ ব্যাপারে কথা বলতে উপজেলা নির্বাহী প্রকৌশলী সানাউল হককে একাধিক বার কল করলেও তিনি রিসিভ ধরেননি।

 

 
Electronic Paper