বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা রোকেয়া

ঢাকা, সোমবার, ১ মার্চ ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা রোকেয়া

যশোর প্রতিনিধি ৯:০২ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

print
বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা রোকেয়া

শিক্ষা ও চাকরিক্ষেত্রে অসামান্য অবদান রাখায় খুলনা বিভাগীয় পর্যায়ে ঝিনাইদহের শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেয়েছেন রোকেয়া খাতুন। তিনি জেলার কালীগঞ্জ উপজেলার সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা। তিনি ৩৮ বছরের শিক্ষকতার স্বীকৃতি পেয়েছেন এ বছর। রোকেয়া খাতুন ১৯৪৭ সালে ময়মনসিংহের মধুপুরে জন্মগ্রহণ করেন।

তিনি জানান, দীর্ঘ শিক্ষকতা জীবনে হাজার হাজার শিক্ষার্থীর জীবনে আলো জ্বেলে ২০০৭ সালে তিনি চাকরি থেকে অবসর গ্রহণ করেন। তিনি চাকরি থেকে অবসর নিয়েও বসে নেই। তিনি ছোট ছোট শিশুদের শিক্ষায় নিয়োজিত আছেন।

বর্তমানে তিনি জাপানভিত্তিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এর আওতায় একটি স্কুল সুনিকেতন পাঠশালাতে প্রিন্সিপাল হিসাবে কর্মরত আছেন। একনিষ্ঠতা ও সততার সঙ্গে দায়িত্ব পালনের জন্য বিভিন্ন সময়ে জেলা ও উপজেলা পর্যায়ে প্রধান শিক্ষক হিসাবে সম্মাননা পেয়েছেন।

গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) খুলনা বিভাগীয় মহিলা বিষয়ক অধিদফতরের অধীনে এ পুরস্কার দেওয়া হয়। মহিলা বিষয়ক অধিদফতরের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের অংশ হিসেবে খুলনা বিভাগীয় প্রশাসন এ পুরস্কারের আয়োজন করে।