হাকিমপুর পৌর নির্বাচন: প্রচার-প্রচারণা তুঙ্গে

ঢাকা, সোমবার, ১ মার্চ ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

হাকিমপুর পৌর নির্বাচন: প্রচার-প্রচারণা তুঙ্গে

আনোয়ার হোসেন বুলু, হিলি ৮:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

print
হাকিমপুর পৌর নির্বাচন: প্রচার-প্রচারণা তুঙ্গে

আগামী ৩০ জানুয়ারী তৃতীয় ধাপে হবে দিনাজপুরের হাকিমপুর পৌরসভা নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকায় প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে প্রার্থীরা। তবে আশ্বাস নয় উন্নয়ন দেখতে চায় পৌরবাসী।

পথসভা আর উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে প্রার্থীরা। হাকিমপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল হোসেন চলন্ত। নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করতে কাজ করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক মেয়র ও থানা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিল্পী। বিভিন্ন পাড়া-মহল্লায় তিনি চালাচ্ছেন প্রচার-প্রচারণা। সঙ্গে কাজ করছেন স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন মিশর উদ্দিন সুজন ও ইসলামী আন্দোলনের হাতপাখা নিয়ে দাঁড়িয়েছেন সুরুজ আলী শেখ। তারাও দেখছেন বিজয়ের হাতছানি, যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। পাশাপাশি পুরুষ ও মহিলা কাউন্সিলররা মেতে উঠেছে নির্বাচনীয় প্রচার-প্রচারণায়। পৌরবাসী হাকিমপুর পৌরসভার উন্নয়ন দেখতে চায়। নির্বাচিত মেয়র দিবেন মডেল একটি পৗরসভা উপহার এমন আশা সাধারণ ভোটারদের।

এছাড়াও হাকিমপুর পৌরসভায় ৯টি ওর্য়াডে কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় ভোটার রয়েছেন ২১ হাজার ৬৩১ জন। এরমধ্যে ১০ হাজার ৮৬৬ জন নারী ও ১০ হাজার ৭৬৫ জন পুরুষ।

হাকিমপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান আকন্দ জানান, এবার হাকিমপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং ৩৭ পুরুষ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৩০ জানুয়ারী পৌর এলাকায় ১২টি কেন্দ্রে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। তৃতীয় ধাপের এই নির্বাচনকে ঘিরে তিনজন নির্বাহী ম্যাজিষ্টেট হাকিমপুর পৌর নির্বাচনকে তদারকি করছেন। পৌর এলাকায় নির্বাচনীয় যে কোন সমস্যা তারা সমাধান করছেন।