ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুষ্টিয়ার ৪টি পৌর নির্বাচনে তিনটি নৌকা একটিতে মশাল বিজয়ী

কুষ্টিয়া প্রতিনিধি
🕐 ৪:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

কুষ্টিয়ার ৪টি পৌর নির্বাচনে তিনটি নৌকা একটিতে মশাল বিজয়ী

কুষ্টিয়ার ৪টি পৌর নির্বাচনে ৩টি নৌকা ১টিতে মশাল বিজয়ী হয়েছেন। ফলাফলে এ সংবাদ জানানো হয়। কুষ্টিয়া পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত আনোয়ার আলী ৫ম বারের মতো বিজয় অর্জন করেছেন।

নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৬৬ হাজার ৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বশিরুল ইসলাম চাঁদ ধানের শীষ প্রতিকে পেয়েছেন ১৪ হাজার ৬শ’ ১৩ ভোট।

কুমারখালী পৌরসভায় পুনরায় মেয়র নির্বাচিত হলেন সামছুজ্জামান অরুন।

তিনি আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে ১০ হাজার ১১০ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনিসুর রহমান লালু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৩৮৬ ভোট।

মিরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী হাজী এনামুল হক জয়ী হয়েছেন। নৌকা প্রতিকে তিনি পেয়েছেন ১০ হাজার ৪শ’ ৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শেখ আরিফ মোবাইল প্রতিকে পেয়েছেন ২ হাজার ৫শ’ ১৫ ভোট।

পৌরসভার ১০টি ভোটকেন্দ্রে ভোট পড়েছে ১৪ হাজার ৬শ’ ৫৭ যা মোট ভোটের ৮৩ ভাগ।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস জানান, অন্য প্রার্থীদের মধ্যে বিএনপি’র প্রার্থী রহমত আলী রব্বান ধানের শীষ প্রতিকে পেয়েছেন ১ হাজার ৬শ’ ৭৪ ভোট।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবারে পৌর নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বী করেন।

সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী মিরপুর পৌরসভায় মোট ১৭ হাজার ৬৬৯ ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার ৮ হাজার ৯শ’ ৪৬ জন এবং পুরুষ ভোটার ৮ হাজার ৭শ’ ২৩ জন।

ভেড়ামারা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) সমর্থিত প্রার্থী আনোয়ারুল কবীর টুটুল। তিনি পেয়েছেন ৮ হাজার ৩২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ সমর্থিত, বর্তমান মেয়র শামিমুল ইসলাম ছানা পেয়েছেন ৫ হাজার ৬’শ ৩৪ ভোট। ২ হাজার ৩’শ ৯৮ ভোটে আনোয়ারুল কবীর টুটুল বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হন।

 

 
Electronic Paper