ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২ মালবাহী ট্রেনের সংঘর্ষে ৫ ট্যাংকার লাইনচ্যুত

ঝিনাইদহ প্রতিনিধি
🕐 ৯:৩৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

ঝিনাইদহের কোটচাঁদপুর সাফদালপুর স্টেশনে দুটি মালবাহী ট্রেনের সংঘর্ষে ৫টি ট্যাংকার লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) রাত আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এ দুর্ঘটনায় কারো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে এ দুর্ঘটনায় কারও হতাহতের খবর পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট স্টেশন মাস্টার গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করে জানান, পার্বতীপুর থেকে তেলবাহী ও যশোর নোয়াপাড়া থেকে মালবাহী ট্রেন দুইটি সিগনাল অমান্য করে একই লাইনে ঢুকে পড়ে।

এ সময় বিকট শব্দে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইঞ্জিনসহ পাঁচটি তেলবাহী ট্যাঙ্কার লাইনচ্যুত হয়।

ট্যাঙ্কার লাইন থেকে পড়ে যাওয়ার ফলে বিপুল পরিমাণ ডিজেল এলাকায় ছড়িয়ে পড়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

খবর পেয়ে রাত ৩টার দিকে দমকল বাহিনীর সদস্যরা সেখানে আসেন। এর পর থেকে এলাকার সব ধরনের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। এ সময় ধূমপান ও আশপাশের বাড়ি ঘরে আগুন জ্বালানোর ওপর নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করা হচ্ছে। বড় ধরনের ক্ষতির আশঙ্কায় এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, রেললাইনের ধারের খানাগর্ত তেলে ভর্তি হয়ে গেছে। দ্রুত ছড়িয়ে পড়া তেল অপসারণ না করা হলে পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা রয়েছে। সাধারণ মানুষ ছড়িয়ে পড়া তেল লুটে নিচ্ছে বলেও জানান ওই কর্মকর্তা।

তিনি আরও জানান, ঘটনার সঠিক তথ্য জানার জন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তারা অলরেডি মাঠে নেমে তদন্ত কাজ শুরু করে দিয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে কোটচাঁদপুর দমকল বাহিনীর সদস্যরা রাতেই সেখানে অবস্থান নেন বলেও জানান এ কর্মকর্তা।

 
Electronic Paper