মোরেলগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ঢাকা, রবিবার, ২৫ অক্টোবর ২০২০ | ১০ কার্তিক ১৪২৭

মোরেলগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি ৭:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

print
মোরেলগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি আলিম মাদ্রসায় বিভিন্ন পদে জনবল নিয়োগে অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন মাদ্রসার স্থায়ী দাতা সদস্য মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম শিকদার।

জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার সোনাখালী পি. কে মোহসিনিয়া সিনিয়র (আলিম) মাদ্রসায় বিভিন্ন পদে জনবল নিয়োগ প্রক্রিয়া চলছে। কিন্তু অধ্যক্ষ মাওলানা শিহাবউদ্দিন ও সভাপতি মিলে সিন্ডিকেট করে বিভিন্নজনকে চাকরি দেওয়ার নামে অর্থ আদায় করছেন। এমনকি একই পদের জন্য একাধিক জনের কাছ থেকেও টাকা আদায় করছেন।

অধ্যক্ষ মাওলানা শিহাবউদ্দিন কমিটির সদস্যদের কিছু না জানিয়ে নিয়োগ (সাক্ষাৎকার) বোর্ড গঠন করে গোপনে নিয়োগ দেওয়ার পাঁয়তারা করছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়। অভিযোগ রয়েছে এমন ব্যক্তিও সাক্ষাৎকার বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন যার ছেলেও একজন প্রার্থী। এ অবস্থায় অনিয়মতান্ত্রিকভাবে গঠিত সাক্ষাৎকার বোর্ড বাতিল করে নতুন করে বৈধভাবে সাক্ষাৎকার বোর্ড গঠন করে স্বচ্ছতার ভিত্তিতে সাক্ষাৎকার গ্রহণ করে নিয়োগদানের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন পরিচালনা কমিটির স্থায়ী দাতা সদস্য মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম শিকদার।

তবে এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শিহাবউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অসত্য বলে দাবি করেন।