ফেসবুকে শিক্ষার্থীর নগ্ন ছবি দেয়া সেই মৃত্যুঞ্জয় গ্রেফতার

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ | ১৪ কার্তিক ১৪২৭

ফেসবুকে শিক্ষার্থীর নগ্ন ছবি দেয়া সেই মৃত্যুঞ্জয় গ্রেফতার

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ৩:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

print
ফেসবুকে শিক্ষার্থীর নগ্ন ছবি দেয়া সেই মৃত্যুঞ্জয় গ্রেফতার

তালার কলাগাছি গ্রামে মেধাবী কলেজ ছাত্রী বিউটি মন্ডলের (১৬) আত্মহত্যা ঘটনার প্ররোচনাকারী মৃত্যুঞ্জয় রায় অবশেষে গ্রেফতার হয়েছে। তালা থানার ওসি মো. মেহেদী রাসেল’র নেতৃত্বে একদল পুলিশ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে উপজেলার খেশরা এলাকা থেকে গ্রেফতার করেন।

তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, উপজেলার কলাগাছি গ্রামের জগদীশ রায়’র লম্পট ছেলে মৃত্যুঞ্জয় রায় দীর্ঘদিন ধরে একই গ্রামের বিউটি মন্ডল নামের এক ছাত্রীকে উত্ত্যাক্ত করে আসছিল। এক পর্যায়ে মৃত্যুঞ্জয় নগ্ন ছবির সাথে বিউটির মুখ জুড়ে দিয়ে ফেসবুকের মাধ্যমে ছবিটি ছড়িয়ে দেয়। এ ঘটনায় ক্ষোভে, লজ্জায় বিউটি মন্ডল গত বুধবার গলাই ফাঁস দিয়ে আত্মহনন করে। এ খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে মৃত্যুঞ্জয়সহ তার পরিবারের লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

অপরদিকে আত্মহত্যার ঘটনায় বিউটির কাকা দিপঙ্কর মন্ডল বাদী হয়ে ওইদিন থানায় আত্মহত্যার প্ররোচনা ও ডিজিটাল নিরাপত্তা আইনের ধারায় মামলা দায়ের করেন।

ওসি মেহেদী রাসেল বলেন, ঘটনাটি ঘটার পর থেকে মৃত্যুঞ্জয়কে গ্রেফতার করতে সোর্স ও প্রযুক্তির সহায়তা নিয়ে চারিদিক সাঁড়াশি অভিযান চালানো হচ্ছিল। শনিবার সকালে খেশরা ক্যাম্পের আইসি মো. ইসমাইল হোসেনসহ একদল পুলিশ সাথে নিয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে মৃত্যুঞ্জয়কে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ফেসবুকে সম্পাদনা করা নগ্ম ছবির শিকার হয়ে মেধাবী ছাত্রী বিউটি মন্ডলের আত্মহত্যায় তালা উপজেলাসহ বিভিন্ন এলাকায় আলোচনার ঝড় ওঠে। আপামর জনসাধারণ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠে। ঘটনার হোতা লম্পট মৃত্যুঞ্জয় এর গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে একাধিক সংগঠন আন্দোলন কর্মসূচী গ্রহন করে।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় তালার দলুয়া বাজারে মানববন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশ’র আয়োজন করে সংশ্লিষ্ট এলাকাবাসী। এছাড়া আরও বিভিন্ন এলাকায় একাধিক সংগঠন প্রতিবাদ, সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচী ঘোষনা করে।