একাধিক মামলার আসামি আনসার শেখ গ্রেফতার

ঢাকা, বুধবার, ৮ জুলাই ২০২০ | ২৪ আষাঢ় ১৪২৭

একাধিক মামলার আসামি আনসার শেখ গ্রেফতার

খুলনা ব্যুরো ৭:৫২ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

print
একাধিক মামলার আসামি আনসার শেখ গ্রেফতার

খুলনার দিঘলিয়ার উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেনকে হত্যার উদ্দেশ্যে হামলাসহ একাধিক মামলার আসামি আনসার শেখকে গত শুক্রবার দুপুরে নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার তাকে আদালতে হাজির করা হয়।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর মোরশেদ বলেন, আনসার শেখ দীর্ঘদিন পলাতক ছিলেন। গত শুক্রবার বারাকপুর দুপুরে বাড়িতে খাবার খেতে আসেন তিনি। এ সময় তাকে গ্রেফতার করা হয়। আনসার শেখ একজন সস্ত্রাসী। বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন, গাজী নাসির হোসেন ও সম্পত্তি গাজী মোস্তাকের উপর হত্যার উদ্দেশ্যে আনসার শেখের নেতৃত্বে শতাধিক ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। গাজী মোস্তাক এখন টাকা ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এসব ঘটনায় থানায় পৃথক তিনটি মামলা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল বেলা সাড়ে ১০টার দিকে দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনসহ পাঁচজন তিনটি মোটরসাইকেলে দিঘলিয়া উপজেলা পরিষদের সভায় যোগদানের উদ্দেশ্যে বারাকপুরের বাড়ি থেকে বের হন। তারা বারাকপুর বাজার সংলগ্ন স্থানে পৌঁছালে আনসার শেখের নেতৃত্বে শতাধিক ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় চেয়ারম্যান জাকির হোসেনসহ তার সঙ্গে থাকা খাজা শেখ, ইসরাইল চৌধুরী এবং সাইদুল চৌধুরী ও মাসুম মোল্লা আহত হন। খবর পেয়ে পুলিশ শর্টগানের তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।