মুক্তাগাছায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার চিকিৎসক

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

মুক্তাগাছায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার চিকিৎসক

ময়মনসিংহ ব্যুরো ১:০৪ অপরাহ্ণ, মে ১২, ২০২০

print
মুক্তাগাছায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার চিকিৎসক

কোভিড-১৯ করোনাভাইরাস জয় করে ঘরে ফিরেছেন মুক্তাগাছার চার চিকিৎসক। গত শনিবার বিকালে তিনজন, এর আগে আরেকজন পুরোপুরি সুস্থতার সনদ নিয়ে উপজেলা হাসপাতালের আইসোলেশন থেকে নিজ বাড়িতে ফিতে যান। চিকিৎসকনা হচ্ছেন- মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. এমজি মোস্তাফা, স্বাস্থ্য সহকারী তারিকুল ইসলাম ছোটন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব অ্যাটেইনডেন্ট আশরাফুল ইসলাম।

তার আগে করোনায় আক্রান্ত হাসপাতালের নার্স আনার কলি পাপিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরেন। এরা সবাই মাঠ পর্যায়ে চিকিৎসা সেবা প্রদানের কাজে নিয়োজিত থেকে করোনায় আক্রান্ত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনের থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হন।

সুস্থ হবার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বাস্থ্য সহকারী তারিকুলই ইসলাম ছোটন লিখেন- ‘আমি একজন স্বাস্থ্য সহকারী হিসেবে উপসর্গ ছাড়াই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের আইসলোশনে ভর্তি হই।

তবে আক্রান্ত হওয়ার পরে সামাজিক গুজবের চাপে ও পরিবারের নিরাপত্তার কথা ভেবে খানিকটা মানসিকভাব ভেঙ্গে পরি। তবে পরে মনোবলকে শক্ত করে লেগে পড়ি করোনা তাড়ানোর চেষ্টায়। ভয় না পেয়ে সহযোদ্ধা আবাসিক মেডিকেল অফিসার ডা. এমজি মোস্তাফা স্যারের উৎসাহে মনোবল আরো দৃঢ় করে নির্দেশমতো প্রাণপনে লড়ে যাই দিন-রাত। যেখানে প্রতিটি নি:শ্বাসে নিয়েছি গরম বাষ্প।

পানির বদলে এক ঘন্টা পরপর লেবুর রস মেশানো হালকা গরম পানি পান করেছি। ঘন্টায় ঘন্টায় চা পান করেছি। পরে নমুনা পরীক্ষায় পরপর দুবার নেগেটিভ আসলে ৮ তারিখে রিলিজ হই।’