করোনা সন্দেহে ২ পুলিশ আইসোলেশনে

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা সন্দেহে ২ পুলিশ আইসোলেশনে

বাগেরহাট প্রতিনিধি ৭:৪৬ পূর্বাহ্ণ, এপ্রিল ০৪, ২০২০

print
করোনা সন্দেহে ২ পুলিশ আইসোলেশনে

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বাগেরহাটে কর্মরত দুই পুলিশ সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। শনিবার (৪ এপ্রিল) একজনকে (৩০) কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অপরজনকে (২৪) বৃহস্পতিবার (২ এপ্রিল) বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। বাগেরহাটের সিভিল সার্জন ডা. একেএম হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. একেএম হুমায়ুন কবির জানান, বৃহস্পতিবার দুপুরে এক পুলিশ সদস্য জ্বর ও কাশি নিয়ে স্বপ্রণোদিত হয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। গত কয়েকদিন ধরে তার জ্বর ও কাশি থাকায় তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি নেওয়া হয়। অপরজন কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে শনিবার রাতে ভর্তি করা হয়।

তিনি আরও জানান, তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পাঠানো হয়েছে। এরআগে চার জনের নমুনা সংগহ করে পরীক্ষা করা হলেও তাদের কারও শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তারা সবাই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

বাগেরহাট জেলায় এখন পর্যন্ত এক হাজার ৬৫৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে এক হাজার ৪৫১ জনের ১৪ দিনের কোয়ারেন্টিনের মেয়াদ শেষে তারা সুস্থ রয়েছেন। এখন হোম কোয়ারেন্টিনে আছে ২২৬ জন। মার্চের ১ তারিখ থেকে বাগেরহাট জেলায় এসেছেন ৪ হাজার ২২৯ জন প্রবাসী।