ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নড়াইলে জনসমাগম বাড়ছে

নড়াইল প্রতিনিধি
🕐 ১:৪৮ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

নড়াইলে সরকারি নির্দেশনা অমান্য করে মানুষ আবার হাট-বাজারে আসা শুরু করেছে। বাড়ছে মানুষের সমাগম। শহরের তিনটি কাঁচা বাজারে মানুষের উপস্থিতি বাড়তে শুরু করেছে। শহরের রূপগঞ্জ এলাকায় খোলা বাজারে বৃহস্পতিবার ও রোববার সাপ্তাহিক দুটি হাট আবার বসতে শুরু করেছে। সেইসঙ্গে ইজিবাইক ও নসিমন-করিমন, মোটরসাইকেল চলাচল আগের চেয়ে বেড়েছে। ফলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে এ জেলায়।

সরেজমিন দেখা গেছে, নড়াইল শহরের রূপগঞ্জ, বাস টার্মিনাল এবং পুরাতন বাজার এলাকায় কাঁচা বাজারে ভীড় বাড়ছে। এছাড়া রোববার শহরের রূপগঞ্জ এলাকায় খোলা আকাশের নিচে সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হলেও দরিদ্র কৃষক ও খুচরা ব্যবসায়ী কৃষি পণ্য নিয়ে বিক্রি করতে আসে।

এ সময় তিন ফুট দূরত্বে থেকে কেনাকাটা করার কথা বলা হলেও তা অমান্য করে রীতিমত ভীড় লেগে যায়। শহরের কয়েকটি পয়েন্টে পুলিশ সদস্য থাকলেও সাধারণ মানুষের তাতে কোনো খেয়াল ছিল না। আর পুলিশও ছিল আগের চেয়ে নমনীয়।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, হাট-বাজারে মানুষের অতিরিক্ত ভীড় বন্ধ করতে এবং মানুষকে ঘরে থাকতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে এবং মাঠে রয়েছে। এছাড়া লিফলেট বিতরণ এবং মাইকেও জনসচেতনতামূলক প্রচার করা হচ্ছে।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, মানুষকে জরুরি প্রয়োজনে বাড়ির বাইরে না আসতে বিভিন্নভাবে প্রচারণা চালানো হচ্ছে।

এজন্য, সেনাবাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কাজ করছে। আমাদের ভালো এবং সুস্থ থাকতে স্বতস্ফূর্তভাবে সবাইকে এগিয়ে আসতে হবে।

 
Electronic Paper