মোংলায় পৌরসভার ব্যাপক কর্মযজ্ঞ

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

মোংলায় পৌরসভার ব্যাপক কর্মযজ্ঞ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ৭:১৩ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

print
মোংলায় পৌরসভার ব্যাপক কর্মযজ্ঞ

করোনা ভাইরাস সংক্রমণ রোধ এবং এর সচেতনাতা বৃদ্ধি করতে ব্যাপক কর্মযজ্ঞ চালাচ্ছে মোংলা পোর্ট পৌরসভা। গত দু’দিন ধরে তারা পৌর শহরে মাস্ক, সাবান ও লিফলেট বিতরণ করছে। এছাড়া যাত্রী পারাপার ট্রলার ঘাটে আসাদের উন্নতমানের স্প্রে মেশিনের মাধ্যমে জীবানুনাশক  ছেটানো হচ্ছে। শহরের মসজিদগুলোতেও জীবানুনাশক স্প্রে দিয়ে পরিছন্ন রাখা হচ্ছে।

পৌর মেয়র জুলফিকার আলী জানান, জনসাধারণের মাঝে করোনা ভাইরাস সংক্রমণ সচেতনতা বৃদ্ধি করতেই এসব উদ্যেগ নেওয়া হয়েছে। এ পর্যন্ত জনসাধারণনের মাঝে দুই হাজার মাস্ক, দেড় হাজার সাবান, প্রতি বাড়িতে সাবান ও মাস্ক পৌঁছে দেওয়া হয়েছে।

পৌরসভার ডিজিটাল সেন্টার হতে সার্বক্ষনিক সচেতনমূলক প্রচারও অব্যাহত রাখা হয়েছে। তিনি আরও বলেন, দিন মজুরী ব্যক্তিদের ঘর থেকে বের হতে নিষেধও করা হয়েছে। তাদের মাঝে পর্যপ্ত খাবার পৌঁছে দেওয়া হবে। ফায়ার সার্ভিসের গাড়ীতে করে গতকাল বৃহস্পতিবার পৌর শহরের বিভিন্ন রাস্তায় জীবানুনাশক স্প্রে ছেটানো কার্যক্রম শুরু করা হয়েছে।

এদিকে পৌর শহরের লোক সমাগম ঠেকাতে নৌ বাহিনীর টহল জোরদার করা হয়েছে। তবে রাস্তাঘাট ছিল একদমই ফাঁকা। তারপরও সতর্কতা বৃদ্ধি করতে নৌ বাহিনীর টহল অব্যাহত রাখা হয়েছে। এদিন সকাল থেকেই ওষুধ, কাঁচা বাজার ও মুদি দোকান ব্যতিত সব দোকানপাট ছিল বন্ধ।