বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ১১৪৪ জন

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ১১৪৪ জন

বাগেরহাট প্রতিনিধি ৫:৩৫ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

print
বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ১১৪৪ জন

বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১১৪৪ জন। এছাড়া ৪৪৫ জনের হোম কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় তারা স্বাভাবিক জীবনযাপন করছেন। মঙ্গলবার (২৪ মার্চ) সকালে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এসব তথ্য জানান।

এদিকে করোনা সন্দেহে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে থাকা এক তরুণ ও এক তরুণী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর আগে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থাকা বৃদ্ধের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি না পাওয়ায় তাকেও বাড়িতে পাঠিয়ে দেয় কর্তৃপক্ষ।

হুমায়ুন কবির বলেন, ৩৮টি দেশ থেকে ৪২শ প্রবাসী দেশে ফিরেছেন। এর অধিকাংশ ভারত থেকে এসেছেন। এদের মধ্যে ১ হাজার ১৪৪ প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। ইমিগ্রেশন পুলিশের দেওয়া তালিকা অনুযায়ী প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টিন নিশ্চিতের জন্য কাজ করছি। আমরা তালিকা পাওয়ার আগেই প্রায় ৮শ প্রবাসী ১৪ দিন অতিবাহিত করেছেন। তাই তাদের আর হোম কোয়ারেন্টিন প্রয়োজন নেই।

এছাড়া বাগেরহাট সদর হাসপাতালে করোনা সন্দেহে যে দুইজন ভর্তি ছিলেন তারা সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। এখন পর্যন্ত বাগেরহাট জেলা কোভিড-১৯ (করোনা ভাইরাস) রোগী মুক্ত।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ ও আক্রান্তদের চিকিৎসার জন্য আমাদের সর্বোচ্চ ব্যবস্থা রয়েছে। বাগেরহাটের চিকিৎসক ও নার্সদের পিপিই (পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট) সংকট ছিল। তার সমাধান হয়েছে।

স্থানীয় ভূমি বুক ক্যাফে ও সিটি ল্যাব নামে দুটি প্রতিষ্ঠান আমাদের চারশ মাস্ক ও বেশকিছু পিপিই সরবরাহ করেছে। করোনার বিষয়ে আতঙ্কিত না হওয়ার জন্য সবাইকে পরামর্শ দেওয়া হচ্ছে।