মণিরামপুরে নির্মাণাধীন দুই ব্রিজে ফাটল

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

মণিরামপুরে নির্মাণাধীন দুই ব্রিজে ফাটল

মণিরামপুর (যশোর) প্রতিনিধি ৪:৪৩ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

print
মণিরামপুরে নির্মাণাধীন দুই ব্রিজে ফাটল

যশোরের মণিরামপুরে নির্মাণ কাজ শেষ না হতেই দুটি ব্রিজে ফাঁটল দেখা দিয়েছে। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধানে মনোহরপুরের বাকেল খাল ও বালিয়ার খালের ওপর ব্রিজ দুটি নির্মিত হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ বায়েজিদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঠিকাদারের কাছ থেকে সঠিকভাবে কাজ বুঝে নেওয়া হবে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সেতু বা কালভার্ট নির্মাণ প্রকল্প ২০১৮-১৯ অর্থবছরে মণিরামপুর উপজেলায় তিন কোটি ৫৬ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকায় ২৩টি ব্রিজ নির্মাণের কাজ চলছে। যার মধ্যে মনোহরপুর এক নম্বর ওয়ার্ডে বালিয়ার খালের ওপর ও তিন নম্বর ওয়ার্ডে বাকের খালের ওপর প্রায় ২৫ লাখ ৮৯ হাজার টাকায় ১৪ ফুট দৈর্ঘ্যরে দুটি ব্রিজ নির্মাণ হচ্ছে। আগামী জুন মাসের মধ্যে ব্রিজের কাজ শেষ হওয়ার কথা।

সরেজমিন বালিয়ার খালের ওপর ব্রিজটির নির্মাণ কাজ শেষ না হতেই পশ্চিম পাশের ডানের ইউনওয়াল ফেটে গেছে এবং রেলিংয়ে ধস নেমেছে। আর বাকের খালের ওপরের ব্রিজটির খাকুন্দি সরকারি প্রাইমারি স্কুলের পেছনের পাশে ডানের রেলিংয়ের গোড়ায় ফাঁটল রয়েছে। ফাঁটল রেখেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ইতোমধ্যে চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। আর বালিয়ার খালের ভাঙা অংশের দায়সারা সংস্কার চলছে। ফলে ব্রিজটি ঝুঁকিপূর্ণ থেকে যাচ্ছে।

চলাচলের জন্য উন্মুক্ত হলে যে কোন সময় তা ধসে পড়তে পারে। জনগুরুত্বপূর্ণ হওয়ায় স্থানীয়রা বালিয়ার খালের ব্রিজটি ভেঙে নতুন করে করার দাবি জানিয়েছেন।

মনোহরপুর ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান বলেন, এই ব্রিজ দুটি নির্মাণে প্রথম থেকে কাজ ভালো করার জন্য বলেছি। ঢালাই চলার সময় সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারদের উপস্থিত রাখতে বলেছি।এতে ব্রিজ চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে।