চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল খুবি অধ্যাপকের

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৭ চৈত্র ১৪২৬

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল খুবি অধ্যাপকের

খুলনা প্রতিনিধি ১:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২০

print
চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল খুবি অধ্যাপকের

চলন্ত ট্রেনে দৌড়ে উঠতে গিয়ে কাটা পড়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) অবসরপ্রাপ্ত অধ্যাপক মিজানুর রহমান (৬৫) নিহত হয়েছেন। শনিবার সকাল পৌঁনে ৭টার দিকে খুলনা রেল স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

রেলওয়ের নিরাপত্তা বাহিনীর হাবিলদার ওহিদ খান জানান, অধ্যাপক মিজানুর রহমান ভোরে খুলনা স্টেশনের ৩নং প্ল্যাটফর্ম থেকে বেনাপোলগামী সদ্য ছেড়ে দেয়া একটি ট্রেনে দৌড়ে উঠতে যান। এ সময় তিনি ট্রেনের দরজার হ্যান্ডেল ধরেন। কিন্তু দৌড়ে আসার কারণে হাঁপিয়ে গিয়েছিলেন। যার কারণে হ্যান্ডেল ধরে রাখতে পারেননি। ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝে পড়ে যান।

এ সময় ট্রেনের চাকায় শরীর থেকে তার হাত ও পা বিচ্ছিন্ন হয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিআরপি থানায় ইউডি মামলা হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, সকালে প্রফেসর ড. মিজানুর রহমান ভুঁইয়া যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালীতে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হন। তিনি বেনাপোলগামী কমিউটার ট্রেনে ওঠার সময় দুর্ঘটনায় নিহত হয়েছেন।

মিজানুর রহমান সৎ, দক্ষ ও আদর্শবান শিক্ষক ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি ও তার আত্মার মাগফিরাত কামনা করছি বলেও জানান তিনি।