দর্শনাতে কোটা বহির্ভূত নিয়োগ, মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

দর্শনাতে কোটা বহির্ভূত নিয়োগ, মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি ৮:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

print
দর্শনাতে কোটা বহির্ভূত নিয়োগ, মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

চুয়াডাঙ্গার কেরু এন্ড কোম্পানীতে (চিনিকলে) চুক্তি ভিত্তিক নিয়োগে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পূরণ না করে জনবল নিয়োগ দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে দর্শনা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসাবে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা দর্শনা মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি দর্শনা পৌর শহরের বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে কেরু এ্যান্ড কোম্পানীর জেনারেল অফিসের সামনে শেষ করে। পরে সেখানে মানববন্ধন করেন মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।

এ সময় কেরু এ্যান্ড কোম্পানীতে নিয়োগে অর্থ বানিজ্যসহ নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তোলেন মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধারা অভিযোগ করে বলেন, বর্তমান সরকার যখন মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মান জানিয়ে চাকুরীসহ নানা ক্ষেত্রে ৩০ শতাংশ কোটা প্রথার বাস্তবায়ন করছেন। তখন কেরু এ্যান্ড কোম্পানীতে চুক্তিভিত্তিক নিয়োগে তা মানা হয়নি। সম্পূন্ন নিয়ম বহিভূতভাবে চুক্তিভিত্তিক নিয়োগে ১৩২ জনকে অবৈধভাবে ও মোটা অংকের উৎকোচের মাধ্যমে নিয়োগ দেওয়া হয়েছে। যা মুক্তিযোদ্ধাদের সন্মানহানী হয়েছে। দ্রুত অবৈধ নিয়োগ বাতিল করে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বাস্তাবায়নেরও দাবি জানানো হয় মানববন্ধন থেকে। তা না হলে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়ারও হুমকি দেন আন্দোলনকারীরা।

এ সময় বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা ইউনিটের মুড়হুদা উপজেলা শাখার ডেপুটি কমান্ডার ও সাবেক দর্শনা সরকারী কলেজের জি এস মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা সন্তান রবিউল ইসলাম ও শাবানা খাতুন।