ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাবেক পুলিশ সদস্য হত্যা

গ্রেফতার আতঙ্কে পুরুষ শূন্য গ্রাম

মাগুরা প্রতিনিধি
🕐 ১১:৫৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

সাবেক এক পুলিশ সদস্য হত্যার ঘটনায় মাগুরার মহম্মদপুরের বালিদিয়া গ্রামে এখনো ২০ পরিবার ঘর ছাড়া। হত্যা পরবর্তী ঘটনায় প্রতিপক্ষের কয়েক দফা হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগের কারণে গ্রামটি এখন আতঙ্কের জনপদ হিসেবে চিহ্নিত। একাধিক মামলা ও গ্রেফতার আতঙ্কে পুরুষ শূন্য হয়ে পড়েছে গ্রামটি।

এদিকে ভয়ে এসএসসি পরীক্ষার্থীদের অনেকেই আশ্রয় নিয়েছে পাশ্ববর্তী গ্রামে। ভাঙচুর, লুটপাটের সময় প্রতিপক্ষের ৫০টি গরু, নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। গ্রেফতার এড়াতে আত্মগোপনে থাকায় এলাকার চাষাবাদ ব্যাহত হওয়ায় কৃষিজীবী মানুষ এখন দুশ্চিন্তায় পড়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বালিদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ মিনা এবং এক সময়ের বালিদিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি ইউনুস শিকদারের দ্বন্দ্বে গত ১৩ জানুয়ারি রাতে বাড়ি ফেরার পথে বালিদিয়ার ঝিনাইপুকুর এলাকায় প্রতিপক্ষের হামলায় মারাত্মকভাবে জখম হন সাবেক পুলিশ সদস্য আবু সাইদ মোল্যা। পরে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ভাই ওহিদুর রহমান মোল্যা বাদী হয়ে ৩২ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মহম্মদপুর-শালিখা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবির হাসান শুভ্র জানান, পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ২২ জনকে গ্রেফতার করেছে। পরবর্তী অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি টহল জোরদার করা হয়েছে।

 
Electronic Paper