সব ধরনের কচিং-নোট বই বন্ধ করতে হবে: দুদক চেয়ারম্যান

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

সব ধরনের কচিং-নোট বই বন্ধ করতে হবে: দুদক চেয়ারম্যান

সাতক্ষীরা প্রতিনিধি ১:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

print
সব ধরনের কচিং-নোট বই বন্ধ করতে হবে: দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দেশে এমন কোনো চাপওয়ালা ব্যক্তি নেই যার চাপের কাছে আপনারা মাথানত করবেন। সে যত বড় শক্তিশালী হোক তাকে আইনের আওতায় আনা হবে। দুর্নীতি সমাজ থেকে কমিয়ে আনতে না পারলে আমরা উন্নত রাষ্ট্রে পৌছাতে পারবো না। নদী, খাল, সরকারি জমি দখলকারি ব্যক্তি যেই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনো ভাবেই বরদাস্ত করা হবে না উল্লেখ করে দুদক চেয়ারম্যান বলেন, সব ধরনের কচিং ও নোট বই বন্ধ করতে হবে। এ জন্য জেলা প্রশাসককে কঠোর হওয়ার নির্দেশ দেন।

টেকসই উন্নয়নশীল রাষ্ট্র গড়তে হলে মানসম্পন্ন শিক্ষার্থী বের করতে হবে। তা না হলে কেবল সার্টিফিকেট সর্বস্ব শিক্ষার্থী বের হলে সে দেশের জন্য আপদ হবে। যে কোনো ধরনের দুর্নীতিবাজদের বিরুদ্ধে তথ্য দিতে ১০৬ নাম্বারে নাম পরিচয় না দিয়ে তথ্য দেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

তিনি আরও বলেন, দুর্ণীতিবাজ কেউ বাদ যাবে না। সে যত বড় আমলা বা রাজনীতিক হন না কেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন, দুদকের পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী। অনুষ্ঠানে সাতক্ষীরার পুলিশ সুপার, সিভিল সার্জনসহ জেলার সকল অফিস প্রধানগণ, সামাজিক নেতা মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।