ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আদিবাসীদের বিক্ষোভ

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি
🕐 ৮:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

কুষ্টিয়ার কুমারখালীতে বসতভিটা রক্ষায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও অনশন করেছেন আদিবাসীরা। গতকাল বুধবার দুপুরে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের কুমারখালী বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা সহকারী কমিশার (ভূমি) অফিসের সামনে আধাঘণ্টা অনশন করেন তারা। এ সময় উপজেলা সহকারী কমিশার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে তাদের আশ্বস্ত করেন। এরপর কুমারখালী পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস এম রফিকের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি পুনরায় শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুমারখালী থানার ওসি জাহাঙ্গীর আলমকে লিখিত অভিযোগ দেওয়া হয়।

এ বিষয়ে কাউন্সিলর এস এম রফিক জানান, কুমারখালী মহিলা কলেজের প্রভাষক তুহিন বিশ্বাস দীর্ঘদিন ধরে আদিবাসীদের উপর অত্যাচার করে আসছে। বার বার আদিবাসীদের উচ্ছেদ করে জমি দখলের পাঁয়তারা করে আসছেন। গত মঙ্গলবার রাতে তুহিন তার সন্ত্রাসী বাহিনী নিয়ে উচ্ছেদের হুমকি দেয়। গতকাল বুধবার সকালে আবারও তুহিনের বাহিনী নিয়ে হামলা চালালে সবাই মিলে তা প্রতিহত করা হয়।

তবে তুহিন বিশ্বাস বলন, ‘আমি কথা বলবো কাগজপত্র নিয়ে।’ সরকারি জমি কিভাবে ক্রয় করেন সে বিষয়ে প্রশ্ন করলে তিনি কৌশলে এড়িয়ে যান।

 
Electronic Paper