সাতক্ষীরা ছাত্রলীগের সম্পাদক বহিষ্কার, কমিটি বিলুপ্ত

ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

সাতক্ষীরা ছাত্রলীগের সম্পাদক বহিষ্কার, কমিটি বিলুপ্ত

সাতক্ষীরা প্রতিনিধি ১১:৫৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

print
সাতক্ষীরা ছাত্রলীগের সম্পাদক বহিষ্কার, কমিটি বিলুপ্ত

গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিককে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও মেয়াদোত্তীর্ণ হওয়ায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

এতে উল্লেখ করা হয়েছে, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। একই সঙ্গে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত করা হলো।

ওই চিঠিতে আগামীতে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষ্যে পদপ্রত্যাশীদের কাছে ১৮ ডিসেম্বরের মধ্যে জীবনবৃত্তান্ত আহবান করা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (১ ডিসেম্বর) ভোররাতে সাতক্ষীরায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ছাত্রলীগ কর্মী শহরের মুনজিতপুর এলাকার মইনুল ইসলামের ছেলে দ্বীপ (২২) ও সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার চম্পাফুল ইউনিয়নের সাইহাটি গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম (২৮) নিহত হন। অস্ত্রও উদ্ধার করে পুলিশ।

পুলিশের দাবি- নিহত দুইজনই ছিনতাইকারী। সাতক্ষীরার কালিগঞ্জে বিকাশের ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তারা জড়িত।

পুলিশ বলছে, এ ঘটনার মূল পরিকল্পনাকারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান। নিহত দুইজন সাদিকুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী। অস্ত্র উদ্ধারের ঘটনায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে আসামি করে সদর থানায় একটি অস্ত্র আইনে মামলাও হয়েছে।