শ্র্রীপুর স্বাস্থ্যকেন্দ্রে জনবল সংকট

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

শ্র্রীপুর স্বাস্থ্যকেন্দ্রে জনবল সংকট

জিয়াউর রহমান, শ্রীপুর (মাগুরা) ৮:১৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০১৯

print
শ্র্রীপুর স্বাস্থ্যকেন্দ্রে জনবল সংকট

মাগুরা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও কর্মচারী সংকটে ব্যহত হচ্ছে চিকিৎসাসেবা। এমনকি এ স্বাস্থ্য কমপ্লেক্সে নেই কোনো ধরণের অপারেশনের ব্যবস্থা, নেই এক্স-রে মেশিন ও রোগীদের রোগ নির্ণয়ে প্রাথমিক যেসব পরীক্ষা অত্যাবশক তার কোনো ব্যবস্থা। যা আছে তাও অপ্রতুল। ফলে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত শ্রীপুর উপজেলাবাসী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ৫২ বছর আগে প্রতিষ্ঠিত পাকিস্থান সরকারের আমলে তৎকালীন সাকেব ডেপুটি স্পিকার মসিউল আজমের প্রচেষ্ঠায় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। উপজেলা সদরে জমি না পাওয়ায় দারিয়াপুর গ্রামের পীর হযরত শাহ্ সুফী তোয়াজ উদ্দিন আহম্মদ (রহ.) এর জমিতে শ্রীপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়। ১৯৬৮ সালে তৎকালীন সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের মন্ত্রী খান এ সবুর ভবনটি উদ্বোধন করেন।

পীরজাদা হযরত মৌলনা শাহ্ আবু তালহা বলেন, আমার দাদার আশা ছিলো একদিন এই স্বাস্থ্য কমপ্লেক্সেটি আধুনিক স্বাস্থ্য কমপ্লেক্সে হিসেবে গড়ে উঠবে। কিন্তু বাস্তবে উপজেলার সাধারণ মানুষ সে সেবা পাচ্ছে না।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঈসউজ্জামান জানান, তৃতীয় ও চতুর্থ শ্রেণির লোকবল নেওয়ার বিষয়ে ডিসির মাধ্যমে জেলা পর্যায়ে কথা বার্তা চলছে এখনো সমাধান হয়নি। এ কারণে সাধারণ রোগীদের সেবা দিতে সমস্যা হচ্ছে। তবে আমরা আশা করি অনতিবিলম্বে এ সমস্যার সমাধান হবে।