ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নড়াইলে দেনার দায়ে গৃহবধূর আত্মহত্যা

নড়াইল প্রতিনিধি
🕐 ৫:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

নড়াইলের কালিয়ায় ভাগ্যের চাকা ফেরাতে স্বামীকে বিদেশ পাঠাতে নেওয়া দেনার টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে মিতা বেগম (২৮) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছে। গত শুক্রবার রাতে উপজেলার খাশিয়াল ইউনিয়নের চোরখালি গ্রামে এ ঘটনা ঘটে। সে ওই গ্রামের মালায়েশিয়া প্রবাসী আলামিন সরদারের স্ত্রী।

পুলিশ ও মিতার পরিবারিক সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার চোরখালি গ্রামের মন্টু সরদারের ছেলে আল-আমিন প্রায় ১১-১২ বছর আগে একই গ্রামের আব্দুর রহিম বিশ্বাসের মেয়ে মিতা বেগমের সঙ্গে বিয়ে হয়। ইতোমধ্যে তাদের ঘরে দুটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। বিয়ের পর থেকে তাদের সংসারে অভাব অনটন লেগেই ছিল।

তখন আত্মীয় স্বজনের কাছ থেকে প্রায় চার লাখ টাকা ধার করে কর্মের সন্ধানে আল-আমিন সরদার মালায়েশিয়ায় পাড়ি জমায় দুই বছর আগে। স্বামীর বিদেশ যাওয়ার পর থেকে দুটি কন্যা সন্তানকে নিয়ে মিতা তার পিত্রালয়ে বসবাস শুরু করে। কিন্তু গত দুই বছরেও আল-আমিন সেই দেনার টাকা পরিশোধ করতে পারেনি। তা নিয়ে প্রায়ই পাওনাদারদের কাছে বিভিন্ন সময়ে স্ত্রী মিতাকে বিব্রতকর অবস্থায় পড়তে হতো। এর জেরে গত শুক্রবার রাতের কোনো এক সময় মিতা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

 
Electronic Paper