রাজনীতির ছত্রছায়ায় মাদক

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

রাজনীতির ছত্রছায়ায় মাদক

যশোর প্রতিনিধি ৫:৪২ অপরাহ্ণ, নভেম্বর ০২, ২০১৯

print
রাজনীতির ছত্রছায়ায় মাদক

পুলিশ আর রাজনৈতিক নেতাদের প্রশয়ে যশোরের রূপদিয়ায় রমরমা মাদক ব্যবসা চলছে। ফলে রূপদিয়া এখন মাদকের এলাকায় পরিণত হয়েছে। এখানে হাত বাড়ালেই মেলে মাদক। এমন কোন মাদক নেই যা পাওয়া যায় না। মাদক কারবারীরা ফেরি করে প্রকাশ্যে মাদক বিকিকিনি করছে।

পুলিশ ও স্থানীয় রাজনৈতিক নেতারা বখরা নিয়ে মাদক ব্যবসায় সহায়তা করছে বলে অভিযোগ রয়েছে। ফলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে মাদক কারবারীরা। বলতে গেলে এখন পুলিশ আর মাদক ব্যবসায়ীদের পোয়া বারো।

অভিযোগ রয়েছে, পুলিশের সঙ্গে যোগসাজসে কতিপয় মাদক ব্যবসায়ী রূপদিয়ায় মাদকের বিস্তার ঘটিয়েছে। দিন-রাত সমান তালে এখানে মাদক ব্যবসা চলছে। এছাড়া মোটরসাইকেল ও মোবাইল ফোনের মাধ্যমে মাদক ব্যবসায় চলছে।

শহরতলী স্বল্প সময়ে যাওয়া-আসার কারণে প্রতিদিন শহর থেকে মানুষ মাদক সেবন করতে রূপদিয়ায় যায়। নিরাপদ হওয়ায় মাদক সেবীরা স্বাচ্ছন্দে এখানে মাদক সেবন করে থাকে।

সূত্র মতে, বিভিন্ন সময় মাদকসহ পুলিশের হাতে আটক ব্যবসায়ীরা ছাড়া পেয়ে ফের চালিয়ে যাচ্ছে তাদের ব্যবসায়। আর এসব মাদক ব্যবসায়ীদের কাছে মোটা অঙ্কের বখরা নিয়ে নিশ্চুপ ভূমিকা পালন করছে পুলিশ।

তবে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী জানান, এ রকম অভিযোগ আমি শুনেছি। কোতয়ালি থানার ওসি (তদন্ত) সমীর কুমার বিষয়টি তদন্ত করছে। সে রিপোর্ট দিলে ব্যবস্থা নেওয়া হবে।