টাকা ছাড়া মিলছে না জেএসসির প্রবেশপত্র

ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ | ২ অগ্রহায়ণ ১৪২৬

টাকা ছাড়া মিলছে না জেএসসির প্রবেশপত্র

মনিরামপুর (যশোর) প্রতিনিধি ৫:৫১ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৯

print
টাকা ছাড়া মিলছে না জেএসসির প্রবেশপত্র

জেএসসি পরীক্ষার আর মাত্র এক দিন বাকি। এরইমধ্যে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা প্রবেশপত্র হাতে পেলেও ব্যতিক্রম মনিরামপুরের টেংরামারী হাইস্কুল। অভিযোগ উঠেছে, সরকারি বিধিমালায় না থাকলেও প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক প্রভাষ চন্দ্রের নির্ধারণ করা ৫০ টাকা সরবরাহ করতে না পারায় অনেক পরীক্ষার্থী এখনও প্রবেশপত্র হাতে পায়নি।

বুধবার প্রবেশপত্র আনতে স্কুলে গিয়ে অনেকেই খালি হাতে ফিরে এসেছে। শুধুমাত্র যারা ৫০ টাকা দিয়েছে তাদেরকে প্রবেশপত্র দেওয়া হয়েছে। যদিও উপজেলার অনেক স্কুলের জেএসসি পরীক্ষার্থীরা চার দিন আগেই বিনামূল্যে প্রবেশপত্র হাতে পেয়েছে। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তা বিকাশ চন্দ্রকে জানিয়েও কোনো লাভ হয়নি।

সাকিব ও বৃষ্টিসহ একাধিক পরীক্ষার্থী জানায়, তারা ৫০ টাকা করে দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করেছে। আর পাভেল, রনি, রানা, বাবু, সুরাইয়া, রাবেয়াসহ অনেক পরীক্ষার্থী জানায়, টাকা দিতে না পারায় তাদের প্রবেশপত্র দেওয়া হয়নি। প্রবেশপত্র পেতে হলে অভিভাবককে সঙ্গে নিয়ে স্কুলে যাওয়ার কথা বলেছেন প্রধান শিক্ষক।

প্রধান শিক্ষক প্রভাষ চন্দ্র দাস বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত বাদে কোনো কাজ হয়নি। যদিও ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আবুল ইসলাম ও ইসমাইল হোসেন বলেন, প্রবেশপত্র বিতরণে ৫০ টাকা করে নেওয়ার বিষয়ে তারা কিছু জানেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, প্রবেশপত্র দেওয়ার সময় টাকা নেওয়ার কোনো নিয়ম নেই। বিষয়টি আমি দেখব।