মেধাবীর স্বপ্ন জয়ের গল্প

ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

মেধাবীর স্বপ্ন জয়ের গল্প

যশোর প্রতিনিধি ১:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯

print
মেধাবীর স্বপ্ন জয়ের গল্প

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের গোবরাইল গ্রামের বন্যা মজুমদার। ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদে ভর্তি পরীক্ষায় সমন্বিত মেধা তালিকায় ১০২ তম স্থান অর্জন করেছেন।

বন্যা মজুমদার রায়গ্রাম বাণীকান্ত মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১৭ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করেন। আর্থিক সংকটের কারণে উচ্চ মাধ্যমিকে ভর্তি হন আলহাজ আমজাদ আলী ফয়জুর রহমান মহিলা কলেজে মানবিক বিভাগে। ২০১৯ সালে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে অর্জন করেন জিপিএ-৫।

বাবা রাম মজুমদার কাজ করেন অলংকার তৈরির প্রতিষ্ঠানে। মা নীপা মজুমদার বাসায় বসে সেলাই মেশিনে কাজ করেন। বাবা-মায়ের সামান্য রোজগারে সংসার চালনা দুরহ, সেখানে সন্তানদের পড়াশুনার খরচ যোগানো কষ্টসাধ্য। কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই নিজস্ব দৃষ্টিভঙ্গি থেকে প্রকৃতির মাঝে চলমান জীবন থেকে শিখে আঁকতেন ছবি। যা তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদে ভর্তি পরীক্ষায় সাফল্য এনে দিয়েছে।

মনের ক্যানভাসের ছবিগুলো রূপ দিতে চান ক্যানভাসে, সেখানেও যুক্ত করতে চান প্রযুক্তির নতুন কোন শাখা। তার এই সাফল্যে শিক্ষক, বাবা-মা, দাদা ও দিদিসহ সকল সুহৃদের প্রতি সে কৃতজ্ঞতা প্রকাশ করেছে।