কৃষক হত্যায় স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

কৃষক হত্যায় স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি ১২:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

print
কৃষক হত্যায় স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় হানিফ খামারুজ নামের এক কৃষককে হত্যা মামলায় তার দ্বিতীয় স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা আসামিরা হলেন- ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের লরু কসাই ওরফে জাকির প্রামাণিকের ছেলে মো. শ্যামল প্রামাণিক (৪০), মৃত বাদশা আলী মণ্ডলের ছেলে আসমত আলী মণ্ডল (৪৩), নিহতের ভাইপো মৃত মিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন (৩৮) এবং নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী চারজনের মৃত্যুদণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, পারিবারিক বিরোধের জেরে ২০১৭ সালের এপিলে কৃষক হানিফকে হত্যা করে আসামিরা।

তদন্ত প্রতিবেদন দাখিলের পর বিজ্ঞ আদালত আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ দীর্ঘ সাক্ষ্য শুনানি করে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করেন বলেও জানান তিনি।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১০ এপ্রিল রাতে কে বা কারা কৃষক হানিফ খামারুজকে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের মাঠের মধ্যে লাশ ফেলে রাখে। পরে সকালে নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠান পুলিশ।

এ ঘটনায় নিহতের ১ম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদী হয়ে ভেড়ামারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে চার আসামির বিরুদ্ধে অভিযোগ এনে ২০১৭ সালের ১৫ জুন আদালতে চার্জশিট দাখিল করা হয়।

মামলটির বিবাদী পক্ষের কৌঁসুলি ছিলেন অ্যাডভোকেট আবু জাফর সিদ্দিক ও আয়েশা সিদ্দিক।