এইচএসসি পাস করে শিশু বিশেষজ্ঞ!

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬

এইচএসসি পাস করে শিশু বিশেষজ্ঞ!

বেনাপোল (যশোর) প্রতিনিধি ৫:৫১ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০১৯

print
এইচএসসি পাস করে শিশু বিশেষজ্ঞ!

যশোরের শার্শায় এইচএসসি পাস করে শিশু বিশেষজ্ঞ বনে গেছেন হাসানুজ্জামান। নামের পাশে শিশু রোগে অভিজ্ঞ লেখা তার। তিনি প্রতিদিন প্রায় দেড় শতাধিক শিশু রোগী দেখছেন। রোগী দেখাতে সিরিয়াল দিতে হয়। রোগী দেখতে তার প্রথম ফি ১০০ টাকা এবং পরবর্তী ফি ৫০ টাকা। বিষয়টি শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানলেও কোনো ব্যবস্থা নেয়নি।

রোগী দেখার বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, খুলনার পাইকগাছা থেকে ডিএমএফ করে ডাক্তারি করছেন। খোঁজ নিয়ে দেখা গেছে তার ডিএমএফ সনদও ভুয়া। অভিযোগ রয়েছে তিনি প্রতারণার মাধ্যমে ডাক্তারি করে গ্রামের সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছেন। হাতিয়ে নিচ্ছেন টাকা। আর এভাবে গত ৫-৬ বছরে হাসানুজ্জামান চালিতাবাড়িয়া বাজারে প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে আলিশান বাড়ি তৈরি করেছেন।

এ ব্যাপারে শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অশোক সাহা বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। কোনো ব্যক্তি ডাক্তারি না পড়ে শিশু বিষয়ে অভিজ্ঞ না হয়ে শিশুদের চিকিৎসা সেবা দেওয়া আইনগত অপরাধ।

এ ব্যাপারে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল বলেন, এমন ঘটনা আমি জানি না। ডাক্তার না হয়ে শিশুদের চিকিৎসা দেওয়া অপরাধ। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।