১৪ জেলে অপহরণ

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬

১৪ জেলে অপহরণ

সাতক্ষীরা প্রতিনিধি ৮:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

print
১৪ জেলে অপহরণ

সুন্দরবনে মাছ ধরতে যাওয়া ১৪ জন জেলেকে অপহরণ করেছে বনদস্যু আমিনুর বাহিনীর সদস্যরা। গত তিন দিনে পশ্চিম সুন্দরবনের কলাগাছি, দোবেকী এবং কোবাদক এলাকা থেকে এসব জেলেকে অপহরণ করা হয়। অপহৃত জেলেদের মধ্যে রাজ্জাক ওরফে রাজু, সজল, আবু নাসির, আনারুল, হেলালুজ্জামান ও শাহা আলমের নাম জানা গেছে।

বাকিদের নাম পরিচয় জানা না গেলেও ফিরে আসা জেলেদের দাবি, আরও অনন্ত আট জেলেকে নিজেদের জিম্মায় নিয়ে গেছে বনদস্যুরা। প্রত্যক্ষদর্শী কয়েকজন জেলে জানান, বনদস্যু আমিনুর বাহিনীর পরিচয়ে সাত সদস্যের দলটি গত ৮ সেপ্টেম্বর দোবেকী এলাকা থেকে শাহ আলম ও তার ভাইসহ তিন জনকে জিম্মি করে নিয়ে যায়। পরবর্তীতে ৯ সেপ্টেম্বর কোবাদক এলাকা থেকে পাঁচ জেলেকে অপহরণ করে তারা। এ সময় জিম্মি জেলেদের দুই সহযোগীকে বনদস্যুরা মারপিট করে বাড়িতে ফেরার সুযোগ দেয় দ্রুত অন্য জেলেদের মুক্তিপণের টাকা পরিশোধের জন্য। বনদস্যু দলটি ০১৯৫৩৭২৫৬৫০ নম্বরে যোগাযোগের পরার্মশ দিয়ে ওই দুই জেলেকে ছেড়ে দেয়।

জেলেদের দাবি, নীলডুমুর গ্রামের আব্দুল হাকিমসহ তার কয়েক ভাইয়ের পাঁচটি নৌকা সুন্দরবনের ভিতরে প্রবেশ করলেও বনদস্যুরা তাদের কিছু বলেনি। কিছুক্ষণ পর সজলদের কয়েকটি নৌকা থেকে ছয়জনকে তুলে নেয় বনদস্যুরা।

শ্যামনগর থানার ওসি নুরুল হুদা জানান, জেলে অপহরণের বিষয়ে কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।